শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

হবিগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত বাঁধ পরিদর্শন করলেন দুর্যোগ ব্যবস্থাপনা উপদেষ্টা

প্রতিনিধি,হবিগঞ্জ

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর, ২০২৪ ১৮:০৯

শেয়ার

হবিগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত বাঁধ পরিদর্শন করলেন দুর্যোগ ব্যবস্থাপনা উপদেষ্টা
খোয়াই নদীর বাঁধ পরিদর্শন করছেন দুর্যোগ ব্যবস্থাপনা উপদেষ্টা ফারুক ই আজম বীর প্রতীক। ছবি: সংগৃহীত

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার আলাপুর এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত খোয়াই নদীর শহর রক্ষা বাঁধ পরিদর্শন করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক ই আজম বীর প্রতীক।

শনিবার বেলা সাড়ে ১২টায় হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির রেস্ট হাউজে পৌঁছে সেনাবাহিনী ও প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে সংক্ষিপ্ত বৈঠক করেন।

এরপর দুপুর পৌনে ২ টায় শায়েস্তাগঞ্জ উপজেলার আলাপুর এলাকার বন্যায় ক্ষতিগ্রস্ত খোয়াই নদীর বাঁধ পরিদর্শনে যান। সেখানে গিয়ে স্থানীয় বাসিন্দা, জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন।

এ সময় বন্যা ক্ষতিগ্রস্ত বাঁধ মেরামতে দ্রুত পদক্ষেপ নেয়ার নির্দেশ দেন এবং পরবর্তীতে স্থায়ীভাবে সমস্যা সমাধানে প্রকল্প গ্রহণে স্থানীয়দের সঙ্গে সমন্বয় করে মন্ত্রণালয়ে প্রস্তাব প্রেরণের জন্য ভারপ্রাপ্ত জেলা প্রশাসককে নির্দেশ দেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক ই আজম বীর প্রতীক বলেন, বন্যা আক্রান্তদের পুনর্বাসন আমরা পদ্ধতিগতভাবে করছি। এটার জন্য কেন্দ্রীয়ভাবে কমিটি করা হয়েছে। জেলা এবং উপজেলা পর্যায়ে কমিটি করা হবে। সেখানে প্রশাসন, স্থানীয় জনগণ এবং স্টকহোল্ডাররা থাকবেন।

বাঁধ পরিদর্শনে দুর্যোগ ব্যবস্থাপনা উপদেষ্টার সঙ্গে আরও উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক প্রভাংশু সোম মহান, পুলিশ সুপার মোঃ রেজাউল হক খান, উপজেলা ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা।