শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

মানিকগঞ্জে সেতুর টোল বন্ধের দাবিতে বিক্ষোভ, টোল প্লাজায় আগুন

প্রতিনিধি,মানিকগঞ্জ

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর, ২০২৪ ১৬:২৮

আপডেট: ১২ সেপ্টেম্বর, ২০২৪ ২৩:১৫

শেয়ার

মানিকগঞ্জে সেতুর টোল বন্ধের দাবিতে বিক্ষোভ, টোল প্লাজায় আগুন
মানিকগঞ্জে সেতুর টোল প্লাজায় আগুন। ছবি: বাংলা এডিশন

মানিকগঞ্জের সিংগাইরে ভাষা শহীদ রফিক সেতুর টোল আদায় বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বৈষম্যবিরোধী ছাত্র-জনতা ও এলাকাবাসি। এ সময় তারা টোল প্লাজার কাউন্টার ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

বিক্ষুব্ধ ছাএ-জনতা ও স্থানীয়রা জানান, মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের ধলেশ্বরী নদীর উপর অবস্থিত ভাষা শহিদ রফিক সেতুর টোল আদায় বন্ধে পরিবহন মালিক-শ্রমিকসহ স্থানীয়রা দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছিল। গত ৫ আগস্ট থেকে টোল আদায় বন্ধ হলেও গত ৬-৭ দিন ধরে আবার নতুন করে টোল আদায় শুরু করে একটি অসাধু চক্র।

এদিকে, বৃহস্পতিবার ১১টায় টোল আদায় বন্ধে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার ব্যানারে টোল প্লাজায় বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। কর্মসূচি অনুযায়ী প্রথমে ছাত্র-জনতা ওই টোল প্লাজায় বিক্ষোভ সমাবেশ ও মিছিল করে। এক পর্যায়ে টোল আদায়ের টিকিট কাউন্টারে বিক্ষুদ্ধ জনতা হামলা চালিয়ে ভাঙচুর করে এবং অগ্নিসংযোগ করে। এ সময় এই আঞ্চলিক মহাসড়কে প্রায় দেড়ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে।

পরিবহন মালিক সমিতির অভিযোগ, ২০০০ সালের ২৬শে জানুরায়ী ৩০৭ মিটারের ছোট্ট এই সেতুটিতে টোল উত্তোলন শুরু হয়ে দীর্ঘ ২৫ বছর পার হলেও অদৃশ্য কারনে বন্ধ হচ্ছে না। আঞ্চলিক মহাসড়কে ছোট্ট সেতুটির দ্রুত টোল বন্ধের দাবি পরিবহন চালকদের।

খবর পেয়ে সেনাবাহিনী সদস্যরা টোল প্লাজায় গিয়ে বিক্ষুব্ধ ছাত্র-জনতাকে শান্ত করে এবং মহাসড়কে আটকে থাকা পরিবহন চলাচলের ব্যবস্থা করেন।