শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

বৈষম্যবিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের প্রকাশ্যে হুমকি, চবিতে ৫ জনকে বয়কট

প্রতিনিধি,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর, ২০২৪ ১৪:০৮

আপডেট: ১৪ সেপ্টেম্বর, ২০২৪ ১৪:০৮

শেয়ার

বৈষম্যবিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের প্রকাশ্যে হুমকি, চবিতে ৫ জনকে বয়কট
বয়কটকৃত ৫ চবি শিক্ষার্থী। ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের বিরুদ্ধে অবস্থান নিয়ে প্রকাশ্য হুমকি, স্বৈরাচারী শেখ হাসিনার নৃশংস হামলায় সমর্থন, আন্দোলনে শহীদ হৃদয় চন্দ্র তরুয়ার মৃত্যু নিয়ে অপপ্রচার করে রাজনৈতিক ফায়দা নেওয়ার অপচেষ্টা এবং আন্দোলনকারী শিক্ষার্থীদের জামাত-শিবির ট্যাগ দিয়ে হত্যার হুমকি দেওয়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ইতিহাস বিভাগের ৫৬ ব্যাচের ৫ জন শিক্ষার্থীকে বয়কট করেছে বিভাগটির সাধারণ শিক্ষার্থীরা।

বয়কটকৃত শিক্ষার্থীরা হলেন, চবির ইতিহাস বিভাগের ৫৬ ব্যাচের শিক্ষার্থী মোহাম্মদ নাঈম, শাহরিয়ার মুগ্ধ, আলমগীর হোসেন রবিন, আবিদুর রহমান মাহিম এবং মোবারক হোসেন।

এ বিষয়ে চবির ইতিহাস বিভাগের ৫৬ ব্যাচের আরেক শিক্ষার্থী আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘জুলাই বিপ্লবে আমরা যেমন খুঁজে পেয়েছি শহিদ হৃদয় তরুয়া ও শহিদ ফরহাদের মতো জাতীয় বীরদের, ঠিক তেমনই খুঁজে পেয়েছি ফ্যাসিস্ট সরকারের দোসরদের। যারা ফ্যাসিবাদে এতটাই ডুবে ছিল যে স্বৈরাচারকে টিকিয়ে রাখতে নিজের ব্যাচমেটদেরকে প্রকাশ্যে হুমকি-ধামকি, মামলার ভয় দেখানো, বন্ধুর লাশ নিয়ে রাজনীতি করার মতো জঘন্য কাজে লিপ্ত হতেও পিছপা হয়নি। তাদের সঙ্গে আমাদের ব্যাচের কেউ ক্লাস, পরীক্ষা বা কোনো ধরণের প্রোগ্রামে অংশগ্রহণ করবে না।’