শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

ছাত্র আন্দোলনে শহিদ ও আহতদের পরিবারের সঙ্গে সমন্বয়কদের আলোচনা

প্রতিনিধি, রাজশাহী

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর, ২০২৪ ১৩:০৩

আপডেট: ১৭ সেপ্টেম্বর, ২০২৪ ১৩:১০

শেয়ার

ছাত্র আন্দোলনে শহিদ ও আহতদের পরিবারের সঙ্গে সমন্বয়কদের আলোচনা
শহিদ ও আহতদের পরিবারের সঙ্গে মত বিনিময় সভায় সমন্বয়করা। ছবি: বাংলা এডিশন

সোমবার রাজশাহীতে বৈষম্যবিরোধী আন্দোলনে শহিদ ও আহতদের পরিবারের সঙ্গে মত বিনিময় সভা করেছেন কেন্দ্রীয় ও রাজশাহীর সমন্বয়করা। এ সময়ে জুলাই বিপ্লবে শহিদ ও আহতদের রাষ্ট্রীয় স্বীকৃতি ও নিখোঁজদের ব্যাপারে তদন্তের দাবি জানান কেন্ত্রীয় সমন্বয়ক মাহিন সরকার।

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতাল অডিটোরিয়ামে বৈষমম্যবিরোধী আন্দোলনের কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী সারাদেশের মতো এ জেলাতেও শহিদ ও আহতদের পরিবারের সঙ্গে সভাটি অনুষ্ঠিত হয়।

রাজশাহী জেলা পর্যায়ের এই মত বিনিময় সভায় শহিদ হওয়া সাকিব আনজুম ও আলী রায়হানের স্বজনরা উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন আন্দোলনে আহত ১২০ জন এবং তাদের স্বজনরা। সভাতে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সমন্বয়ক মাহিন সরকার এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক আহসান লাবিব।

এ ছাড়া সেখানে উপস্থিত ছিলেন বৈষম্যবিরোধী আন্দোলন রাবি শাখার সমন্বয়ক মেশকাত চৌধীরী মিশু, রাশেদ রাজন, মাসুদ রানা এবং সালাউদ্দিন আম্মার ও রাজশাহী কলেজের অন্যতম সমন্বয়কারী আব্দুর রহিম।

কেন্দ্রীয় সমন্বয়ক মাহিন সরকার বলেন, ‘আন্দোলন চলাকালীন আমরা যখন উত্তরাতে একটি হসপিটালে আহতদের খোজখবর নিতে যাই, তখন আমরা নিহতদের সংখ্যার একটি গড়মিল পাই। আমরা এখনো জানিনা, যারা নিখোঁজ তারা আদৌ বেঁচে আছেন কিনা।'

এ সময় নিখোঁজদের ব্যাপারে তদন্ত কমিটি গঠন করার দাবিও জানান তিনি।

মাহিন সরকার আরও বলেন, ‘নতুন বাংলাদেশ কেমন হবে, এ শীর্ষক যদি কোনো আলোচনা হয়, তাহলে সবার আগে প্রাধান্য দিতে হবে আন্দোলনে আহত ও নিহতদের পরিবারের সদস্যদের।’

সভায় উপস্থিত শহিদ পরিবারের সঙ্গে কথা বলে তাদের খোঁজ খবর নেন কেন্দ্রীয় সমন্বয়করা।