শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

জনরোষের ভয়ে আদালতে হাজির করা হয় নি দীপু মনিকে

প্রতিনিধি, চাঁদপুর

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর, ২০২৪ ১৫:২১

আপডেট: ১৮ সেপ্টেম্বর, ২০২৪ ১৫:৩৮

শেয়ার

জনরোষের ভয়ে আদালতে হাজির করা হয় নি দীপু মনিকে
ফাইল ছবি

চাঁদপুরে বিএনপি-জামায়াতের নেতা-কর্মীদের হত্যাসহ নানান দূর্নীতি ও অপরাধমূলক কাজের দায়ে চাঁদপুর-৩ আসনের সাবেক সাংসদ ও মন্ত্রী ডাঃ দীপু মনির বিরুদ্ধে দায়ের করা ৩টি মামলায় বুধবার চাঁদপুর আদালতে হাজির করার কথা থাকলেও শেষ পর্যন্ত হাজির করা হয়নি। স্থানীয় বিএনপি নেতৃবৃন্দ ও আদালত সূত্রে এ তথ্যের সত্যতা নিশ্চিত হওয়া গেছে।

জানা গেছে, ডা. দীপু মনিসহ আওয়ামী লীগ ও তার সিন্ডিকেটের লোকদের বিরুদ্ধে এ পর্যন্ত চাঁদপুর সদরে ৩টি মামলা হয়েছে। প্রথম মামলাটি হচ্ছে গত ১৮ জুলাই চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক এর জেএম সেনগুপ্ত রোডের বাসা মনিরা ভবনে হামলা, ভাংচুর, লুটপাট ও আগুন দেয়ার ঘটনায় দীপু মনি ও তার ভাই টিপুকে হুকমের আসামি করে মামলা করা হয়।

দ্বিতীয় মামলা চাঁদপুর শহরের বাসস্ট্যান্ড এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচিতে হামলার ঘটনায় দীপু মনি, জে আর ওয়াদুদ টিপু ও ড. সেলিম মাহমুদসহ ৬২৪ জনকে আসামি করে মামলা করেন শিক্ষার্থীর অভিভাবক নুরুল ইসলাম খান।

তৃতীয় মামলাটি হচ্ছে চাঁদপুর শহরের পুরাতন বাসস্ট্যান্ডের পূর্ব ও পশ্চিম পাশের সড়ক ভবন এলাকায় বেআইনিভাবে বৈষম্যবিরোধী ছাত্রদের ওপর হামলার ঘটনায় মামলা করেন মোক্তার আহমেদ।

এ প্রসঙ্গে চাঁদপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সিনিয়র আইনজীবী সলিম উল্লাহ সেলিম গণমাধ্যমকে বলেন, ‘১৮ সেপ্টেম্বর ভোর ৭টায় তিন মামলার আসামি হিসেবে গ্রেফতার দেখানোর জন্য দীপু মনিকে চাঁদপুর আদালতে আনার কথা। দীর্ঘ ১৭ বছর তিনি ও তার সিন্ডিকেট মানুষকে অনেক হয়রানি করেছেন। বিক্ষুব্ধ জনতা অপেক্ষায় আছে কবে তাকে আদালতে হাজির করা হবে।'