শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

চাঁপাইনবাবগঞ্জে 'আমের' ভাষ্কর্য তৈরির প্রতিশ্রুতি নবাগত জেলা প্রশাসকের

প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর, ২০২৪ ০৯:৪৮

আপডেট: ২০ সেপ্টেম্বর, ২০২৪ ১৩:৫৩

শেয়ার

চাঁপাইনবাবগঞ্জে 'আমের' ভাষ্কর্য তৈরির প্রতিশ্রুতি নবাগত জেলা প্রশাসকের
সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়। ছবি: বাংলা এডিশন

সদ্য যোগ দেয়া জেলা প্রশাসক সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় চাঁপাইনববাগঞ্জ জেলাকে বাংলাদেশের মধ্যে মডেল জেলা হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছেন।

জেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

গত ১২ সেপ্টেম্বর চাঁপাইনবাবগঞ্জে যোগ দেন নবাগত জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. আব্দুস সামাদ। এর পূর্বে তিনি রাজশাহী জেলার চারঘাট উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা পদে দ্বায়িত্ব পালন করতেন।

মত বিনিময় সভার শুরুতেই প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকদের পরিচয় জেনে নিয়ে জেলার সার্বিক বিষয়াদি সম্পর্কে জিজ্ঞেস করেন নবাগত জেলা প্রশাসক।

সাংবাদিকরা জেলার সমস্যা গুলো তুলে ধরেন ডিসি বরাবর। আগের জেলা প্রশাসকের বিভিন্ন অনিয়ম ও দূর্নীতি এবং সমস্যা সমাধানে তেমন কার্যকরী পদক্ষেপ না নেয়ায় সাংবাদিকরা ক্ষোভ প্রকাশ করেন। ভবিষ্যতে যেন এমন পরিস্থিতি না হয় সে বিষয়ে নবাবগত জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করেন তারা।

সাংবাদিকরা মত বিনিময় সভায় জেলার প্রধান অর্থকরী ফল আম ও কৃষকদের দূরাবস্থা থেকে উত্তরোণের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে ডিসি আব্দুস সমাদ বলেন, আম ও কৃষকদের যাবতীয় সমস্যা সমাধানে তিনি কাজ করবেন। ব্যক্তিগতভাবে তিনি বেশ কিছু উদ্যোগ নিবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেন।

চাঁপাইনবাবগঞ্জ আমের রাজধানী হিসেবে পরিচিত হলেও জেলায় আমের কোনো ভাস্কর্য না থাকায় তিনি সরকারের দৃষ্টি আকর্ষণ করবেন বলে জানান। জেলা শহরের কেন্দ্রস্থলে এ ভাষ্কর্য তৈরির প্রতিশ্রুতি দেন তিনি।

বিগত স্বৈরাচার শেখ হাসিনার শাসনামলে সন্ত্রাস দমনের নামে বিভিন্ন হয়রানিমূলক মিথ্যা মামলায় সাধারণ ধর্মপ্রাণ মুসলিমদের জড়িয়ে দেয়ার বিষয়ে সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এ ব্যাপারে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে সিদ্ধান্ত নেয়া হয়েছে এবং ভবিষ্যতে মিথ্যা মামলায় হয়রানির স্বীকার হতে হবে না বলেও তিনি আশ্বাস প্রদান করেন।’

বিগত স্বৈরাচার শেখ হাসিনার শাসনামলে তিনি নিজেও বৈষম্যের স্বীকার হয়েছেন বলে জানান।

এ ছাড়াও জেলায় সৃষ্ট লোড শেডিংয়ের বিষয়েও তিনি কাজ করবেন বলে জানান।