শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

মেয়র কন্যার কাছে পৌরসভার চেকবই ও টিসিবির কার্ড

প্রতিনিধি, চাঁদপুর

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর, ২০২৪ ১৬:৪০

আপডেট: ২০ সেপ্টেম্বর, ২০২৪ ১৬:৫০

শেয়ার

মেয়র কন্যার কাছে পৌরসভার চেকবই ও টিসিবির কার্ড
নাজমুন নাহার অনি। ছবি: সংগৃহীত

পৌরসভা অফিসের চেক বই নিজের কাছে রেখে প্রয়োজন মতো টাকা হাতিয়ে নিতেন চাঁদপুরের ফরিদগঞ্জ পৌরসভার মেয়রের কন্যা নাজমুন নাহার অনি। তার জিম্মায় চেক বই থাকায় সময় মতো বেতন পেতেন না কর্মকর্তা কর্মচারীরা, প্রতিবাদ করলেই করা হতো অপমান অপদস্ত ও চাকরিচ্যুত। মার ধরেরও শিকার হয়েছেন অনেকেই।  

যৌক্তিক কারণ ছাড়াই কয়েকজনকে চাকরি থেকে অব্যাহতি দিয়ে বাকিদের দামিয়ে রেখেছেন তিনি। পিতা পৌর মেয়রের দায়িত্ব নেয়ার পর থেকেই দামি গাড়ি ব্যবহার করতে শুরু করেন মেয়র কন্যা। পৌরসভার কর্মচারী নিয়োগে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

জানা যায় কাজ পাইয়ে দেয়ার কথা বলে টাকা নিতেন ঠিকাদারী প্রতিষ্ঠান থেকে। এমনকি বাজার বাস স্ট্যান্ড ইজারা দিয়ে টাকা নিতেন মেয়র কন্যা অনি।

নাজমুন নাহার অনি উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী। তার ভাই পুলিশের এক কর্মকর্তা হওয়ার সুবাদে বিভিন্ন সময়ে গাড়িতে পুলিশের স্টিকার লাগিয়ে পুলিশের হর্ন বাজিয়ে যাতায়াত করতেন। পৌরসভার কাউন্সিলরদের বাদ দিয়ে নিজের ইচ্ছেমতো টিসিবির কার্ড বিতরণ করতেন। এ নিয়ে কয়েকবার কাউন্সিলররা ক্ষোভও জানিয়েছেন।

সাম্প্রতিক সময়ে টিসিবির কার্ড তার কাছে থাকায় ব্যাহত হয়েছে পণ্য বিতরণ কার্যক্রম। ৫ আগস্টের পর পৌরসভার অফিস সহকারী দীনেশের মাধ্যমে তিনি চেকবই অফিসে ফেরত পাঠান। চেক বই ছিনিয়ে নেয়ার বিষয়ে নাজমুন নাহার অনীর সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি কল ধরেননি।