শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

এনায়েতপুরে বিএনপির স্মরণ সভায় ভার্চুয়াল বক্তব্য তারেক রহমানের

প্রতিনিধি, সিরাজগঞ্জ

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর, ২০২৪ ১৯:৫৯

আপডেট: ২১ সেপ্টেম্বর, ২০২৪ ২০:০২

শেয়ার

এনায়েতপুরে বিএনপির স্মরণ সভায় ভার্চুয়াল বক্তব্য তারেক রহমানের
স্মরণ সভায় ভার্চুয়াল বক্তব্য দিচ্ছেন তারেক রহমান । ছবি:বাংলা এডিশন

সিরাজগঞ্জের এনায়েতপুরে বাংলাদেশ জাতীয়তাবাদী দল এনায়েতপুর, চৌহালী ও বেলকুচি শাখার উদ্যোগে  বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও শহীদ পরিবার এবং গুরুতর আহতদের মাঝে নগদ আর্থিক সহায়তা প্রদান এবং স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১সেপ্টেম্বর)  দুপুর ২টার সময় বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-প্রচার সম্পাদক, রাজশাহী বিভাগ বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সহ-সাংগঠনিক সম্পাদক আমিরুল ইসলাম খান আলীমের সভাপতিত্বে জেলার ইসলামিয়া উচ্চ বিদ্যালয় মাঠে এ স্মরণসভা অনুষ্ঠিত হয়।  

 

এ স্মরণসভায় প্রধান অতিথি হিসাবে ভার্চুয়াল বক্তব্য প্রদান করেন বাংলাদেশ জাতীয়বাদী দলের (বিএনপির) ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বক্তব্যে তারেক রহমান বলেন, বাংলাদেশ কিংবা যে কোন দেশেই গণঅভ্যুত্থানের মাধ্যমে গঠিত সরকার অবশ্যই জনগণের সরকার। তাই জনগণ সরকারের প্রতি সহযোগিতা অব্যাহত রেখেছে।

তারেক রহমান আরও বলেন , সরকার ইতোমধ্যে বেশ কিছু ক্ষেত্রে সংস্কার করেছে যা জনগণের নিকট স্পষ্ট  হয়েছে । ছাত্র-জনতার  গণ অভ্যুত্থানে সরকার পতনের ঘটনা উল্লেখ করে বিএনপির শীর্ষ এই নেতা বলেন বাংলাদেশের জনগণ বন্দুকের সামনে বুক পেতে দিতে রাজি তবু স্বৈরশাসন মেনে নেয় না

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয়বাদী দলের (বিএনপি'র') সিনিয়র যুগ্ম- মহাসচিব  অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

এ সময় বক্তব্যে তিনি  বলেন ১৬ বছর পর বাংলাদেশে মহিলা ফেরাউনের  রাজত্ব থেকে আমরা বেরিয়ে এসেছি। ২০২৪ সালের ৪ই আগষ্ট আপনারা এনায়েতপুরের বীর সন্তানরা বুক উচিয়ে ফ্যাসিস্ট হাসিনাকে উৎখাতের মধ্য দিয়ে পুনরায় দেশ স্বাধীন করেছেন।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের স্থায়ী কমিটির সদস্য জনাব ইকবাল হাসান মাহমুদ টুকু এবং বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ জেলা জাতীয়তাবাদী দলের উপদেষ্টা ড: এম, এ মুহিত।