শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

ময়মনসিংহ মেডিকেলের ১৩ ইন্টার্ন চিকিৎসকের বিভিন্ন মেয়াদে শাস্তি

প্রতিনিধি,ময়মনসিংহ

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর, ২০২৪ ০৮:৪০

আপডেট: ২২ সেপ্টেম্বর, ২০২৪ ০৮:৪৭

শেয়ার

ময়মনসিংহ মেডিকেলের ১৩ ইন্টার্ন চিকিৎসকের বিভিন্ন মেয়াদে শাস্তি
ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল। ছবি: সংগৃহীত

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের বিরুদ্ধে সরাসরি অবস্থান নেয়ায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ১৩ ইন্টার্ন চিকিৎসককে বিভিন্ন মেয়াদে ইন্টার্নশিপ থেকে বহিষ্কার ও আজীবন ছাত্রাবাস থেকে নিষিদ্ধ করা হয়েছে।

শনিবার কলেজের ডিসিপ্লিনারি কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. গোলাম ফেরদৌস স্বাক্ষরিত এক আদেশে এই শাস্তিমূলক ব্যবস্থার কথা জানানো হয়েছে।

জানা গেছে, অভিযুক্তদের বিরুদ্ধে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিরুদ্ধে সরাসরি অবস্থান গ্রহণ, আন্দোলন বানচালের জন্য আন্দোলনরত শিক্ষার্থী ও চিকিৎসকদের হুমকি প্রদান, স্বৈরাচারী সরকারের অপরাজনীতিতে সক্রিয় অংশগ্রহণ, সাধারণ শিক্ষার্থী ও চিকিৎসকদের শারীরিক ও মানসিক নির্যাতন, ক্যাম্পাসে চাঁদাবাজি, ছাত্রাবাসে মাদককারবার ও মাদক সেবনসহ ইত্যাদি অপরাধে তাদের বিরুদ্ধে এই শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এর আগে ১১ সেপ্টেম্বর হাসপাতালের ডিসিপ্লিনারি কমিটি তাদের ইন্টার্নশিপ সাময়িকভাবে স্থগিত করলেও পরে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের মুখে শৃঙ্খলা কমিটির সিদ্ধান্তের বিরুদ্ধে পাঁচ কার্যদিবসের মধ্যে লিখিত ও ব্যক্তিগতভাবে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেয়া হয়েছিল।