শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

চট্টগ্রাম মেডিকেলে বহিরাগত প্রবেশ নিয়ে বাকবিতন্ডা, আহত ৫ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর, ২০২৪ ২১:২৭

আপডেট: ২২ সেপ্টেম্বর, ২০২৪ ২১:২৮

শেয়ার

চট্টগ্রাম মেডিকেলে বহিরাগত প্রবেশ নিয়ে বাকবিতন্ডা, আহত ৫ শিক্ষার্থী
চট্টগ্রাম মেডিকেলে বহিরাগত প্রবেশ নিয়ে বাকবিতন্ডা। ছবি: বাংলা এডিশন

 

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) এর ৬৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে কর্তৃপক্ষ। কনসার্ট অনুষ্ঠানে বহিরাগতদের প্রবেশ করাকে কেন্দ্র করে মেডিকেল শিক্ষার্থীদের সাথে তুমুল বাকবিতণ্ডার ঘটনা ঘটেছে।

শনিবার সন্ধ্যায় চমেকের শাহ আলম বীরউত্তম মিলনায়তনে প্রধান ফটকের সামনে এ ঘটনা ঘটে। এসময় অনুষ্ঠানে ঢুকতে না পেরে মেডিকেলের প্রধান ফটক ভেঙ্গে প্রবেশের চেষ্টা করে বহিরাগতরা। সে সময় শিক্ষার্থীদের সাথে হাতাহাতির ও বহিরাগতদের ইটপাটকেলের আঘাতে মেডিকেলের তৌহিদ, সাকিল, নাসির, সাকিব ও খালেদ নামের পাঁচ শিক্ষার্থী আহত হয়।

দুইপক্ষের উত্তেজনা ছড়িয়ে পড়লে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পরে মেডিকেল এলাকায় অতিরিক্ত পুলিশের পাশাপাশি বিজিবি, আনসার ও সেনাবাহিনী মোতায়েন করা হয়।

চমেক অধ্যক্ষ ডা. মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, 'শিক্ষার্থীরা একটা কনসার্টের আয়োজন করেছে। সেই কনসার্ট দেখার জন্য বাইরের মানুষজন ভেতরে ঢুকতে চেষ্টা করেছে। পরে আমরা গেইট বন্ধ করে দিই। এ কারণে বাইরে থেকে ওরা ঢিল ছুঁড়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।'

পাঁচলাইশ থানার ওসি মো. সোলাইমান বলেন, 'খবর শোনার সাথে সাথে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেন। মেডিকেলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।'