শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

কুড়িগ্রাম সীমান্তে বিজিবির হাতে এক ভারতীয় আটক

প্রতিনিধি,কুড়িগ্রাম

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর, ২০২৪ ১২:৫৩

আপডেট: ২৬ সেপ্টেম্বর, ২০২৪ ১৩:০০

শেয়ার

কুড়িগ্রাম সীমান্তে বিজিবির হাতে এক ভারতীয় আটক
কুড়িগ্রাম সীমান্তে আটক ভারতীয় নাগরিক। ছবি: বাংলা এডিশন

কুড়িগ্রামের ভুরুঙ্গামারী সীমান্তে অবৈধ অনুপ্রবেশের দায়ে ৪৮ বছর বয়সী মোজাফফর হোসেন নামে এক ভারতীয় নাগরিককে আটক করেছে বিজিবি। বৃহস্পতিবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন ভুরুঙ্গামারী থানার ওসি রুহুল আমিন।

এর আগে বুধবার রাত ৮টার দিকে জেলার ভুরুঙ্গামারী উপজেলার বাগভান্ডার সীমান্তের এলাকার ভোটহাট বাজার থেকে তাকে আটক করা হয়। আটক মোজাফফর হোসেন ভারতের কোচবিহারের সাহেবগঞ্জ উপজেলার মাদারগঞ্জ এলাকার মোহাম্মদ আলীর ছেলে।

বিজিবি জানায়, বুধবার রাতে লালমনিরহাট বিজিবির আওতাধীন বাগভান্ডার বিওপির সীমানা পিলার ৯৫৭ এর নিকট দিয়ে দুইজন ভারতীয় নাগরিক অবৈধ অনুপ্রবেশ করে বাংলাদেশের ৬০০ গজ অভ্যন্তরে ভোটহাট বাজারে ঘোরাফেরা করছেন। এমন গোপন সংবাদের ভিত্তিতে ভাগভান্ডার বিওপি ক্যাম্পের একটি দল তাদের আটক করে জিজ্ঞেসাবাদ করে।

প্রাথমিকভাবে বিজিবি জানায়, ওই দুইজন দাবি করেন যে তারা বাংলাদেশে ওষুধ কিনতে আসেন। এ সময় বিজিবি সদস্যরা তাদের চ্যালেঞ্জ করলে একজন দৌড়ে ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়। অপরজনকে আটক করে বিজিবি। পরে বিজিবি সদস্যরা ভারতীয় নাগরিক মোজাফফরকে ভুরুঙ্গামারী থানায় হস্তান্তর করেন।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আসিফুল ইসলাম সিদ্দিকী ভারতীয় নাগরিককে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

ভুরুঙ্গামারী থানার ওসি রুহুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অবৈধ অনুপ্রবেশের দায়ে এক ভারতীয় নাগরিকের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। তাকে বৃহস্পতিবার সকালে আদালতে পাঠানো হয়েছে।