শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

ঘুষ দাবির অভিযোগ তিন বন কর্মকর্তার বিরুদ্ধে

প্রতিনিধি,লোহাগাড়া (চট্টগ্রাম)

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর, ২০২৪ ১০:৪২

আপডেট: ২৮ সেপ্টেম্বর, ২০২৪ ১০:৪৫

শেয়ার

ঘুষ দাবির অভিযোগ তিন বন কর্মকর্তার বিরুদ্ধে
বড় ডেপা ঘোনা এলাকায় মানববন্ধনে। ছবি: বাংলা এডিশন

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি জাঙ্গালিয়া এলাকায় কয়েকজন উদ্যোক্তার ফলজ, বনজ গাছের চারা কর্তন ও মাছ চাষের প্রজেক্টের বাধঁ কেটে দিয়ে প্রায় ৪০ লক্ষাধিক টাকার ক্ষতি করা হয়েছে বলে গুরুতর অভিযোগ পাওয়া গেছে চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের তিন কর্মকর্তার বিরুদ্ধে।

শুক্রবার দুপুরে উপজেলার বড় ডেপা ঘোনা এলাকায় চুনতি লোহাগাড়া সর্বস্তরের জনসাধারণেরে ব্যানারে আয়োজিত মানববন্ধনে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা এ অভিযোগ করেন।

ক্ষতিগ্রস্ত বাগান মালিকের অভিযোগ, খতিয়ানভুক্ত জায়গায় ব্যাংক থেকে লোন নিয়ে নানা রকম ফলজ ও বনজ গাছের চারা ও মাছ চাষ করে আসছিলো তারা। বাগান করার সময় থেকে চট্টগ্রাম দক্ষিণ বন সংরক্ষক দেলওয়ার হোসাইন, চুনতি রেঞ্জ কর্মকর্তা ও সাতগড় বিট কর্মকর্তা রফিকুল ইসলামকে কয়েক বার লক্ষাধিক করে টাকা চাঁদা দিয়েছে তারা।

আওয়ামী লীগ সরকার পতনের পর তারা দশ লক্ষ টাকা চাঁদা দাবি করলে তাদের চাহিদা পূরণ না করায় ক্ষুব্ধ হয়ে বাগান মালিকদের ব্যাপক ক্ষতি সাধন করেছে বলে অভিযোগ তাদের। জীবনের সব সঞ্চয় ও ব্যাংক থেকে ঋণ নিয়ে তিলে তিলে বাগান গড়ে তুলেছেন তারা। একেবারে নিঃস্ব হয়ে গেছেন বলে দাবি বাগান মালিকদের।

মুহাম্মদ ইসমাইলের সভাপতিত্বে মুহাম্মদ আইয়্যুব, মতিউর রহমান, শোয়াইব, আনোয়ার হোসেন, জাকারিয়াসহ অনেকে বক্তব্য রাখেন।

বক্তারা সঠিক তদন্তের মাধ্যমে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ ও অসাধু বন কর্মকর্তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেন।