শনিবার

১২ অক্টোবর, ২০২৪
২৭ আশ্বিন, ১৪৩১
০৮ রবিউছ ছানি, ১৪৪৬

চট্টগ্রামে পূজাকমিটির আমন্ত্রণে মণ্ডপে গান পরিবেশন: আটক দুই

প্রতিনিধি, চট্টগ্রাম

প্রকাশিত: ১২ অক্টোবর, ২০২৪ ১২:২৩

আপডেট: ১২ অক্টোবর, ২০২৪ ১২:৪৭

শেয়ার

চট্টগ্রামে পূজাকমিটির আমন্ত্রণে মণ্ডপে গান পরিবেশন: আটক দুই
শহিদুল করিম ও মো. নুরুল ইসলাম। ছবি: বাংলা এডিশন

চট্টগ্রাম নগরীর জে এম সেন হলে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠান মঞ্চে ইসলামি সংগীত পরিবেশনের ঘটনায় শহিদুল করিম ও মো. নুরুল ইসলাম নামের দুইজনকে গ্রেফতার করেছেন পুলিশ।

শুক্রবার দুপুরে চান্দগাঁও ও হালিশহর থানা এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার ওসি মুহাম্মদ ফজলুল কাদের চৌধুরী।

গ্রেফতার শহিদুল করিম চট্টগ্রামের বেসরকারি তানজিমুল উম্মাহ মাদ্রাসার ও নুরুল ইসলাম দারুল ইরফান একাডেমির শিক্ষক।

এর আগে, চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন কমিটির অর্থ সম্পাদক সম্পাদক সুকান্ত বিকাশ মহাজন বাদী হয়ে কোতোয়ালী থানার জে এম সেন হলের মণ্ডপে গান পরিবেশন করার ঘটনায় চট্টগ্রাম কালচারাল একাডেমির ছয় সদস্য ও পূজা উদযাপন কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক সজল দত্তের বিরুদ্ধে মামলা করেন।

মামলার আসামিরা হলেন- চট্টগ্রাম কালচারাল একাডেমির ৬ সদস্য শহীদুল করিম, মো. নুরুল ইসলাম, আব্দুল্লাহ ইকবাল, রনি, গোলাম মোস্তফা মো. মামুন।

কোতোয়ালী থানার ওসি মুহাম্মদ ফজলুল কাদের চৌধুরী বলেন, ‘পূজামণ্ডপে গান পরিবেশন করার ঘটনায় ৭ জনের বিরুদ্ধে মামলা করেছেন সুকান্ত বিকাশ মহাজন। এ ঘটনায় পর্যন্ত দুই জনকে গ্রেফতার করা হয়েছে।’

মহানগর পূজা পরিষদ কর্তৃক আয়োজিত সংষ্কৃতিক মঞ্চে ‘চট্টগ্রাম কালচারাল একাডেমি’ নামক একটি সংগঠনকে গান করার সুযোগ প্রদান করেন পূজা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সজল দত্ত। পরে সংগঠনের ছয় জন যুবক মঞ্চে উঠে বাদ্যযন্ত্রণ ছাড়া ইসলামি গান পরিবেশন করে।

ঘটনার পর সংগীত পরিবেশন করা ৬ সদস্যের মধ্যে ২ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পুলিশ। পরে সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, পূজা উদযাপন কমিটির এক নেতার আমন্ত্রণে সেখানে সংগীত পরিবেশন করেছিলেন তারা।