শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

ইসলামী ব্যাংকে হামলার ঘটনায় এস আলমসহ ১০ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর, ২০২৪ ১৭:৩২

আপডেট: ৭ সেপ্টেম্বর, ২০২৪ ১৮:৫৫

শেয়ার

ইসলামী ব্যাংকে হামলার ঘটনায় এস আলমসহ ১০ জনের বিরুদ্ধে মামলা
ফাইল ছবি

ইসলামী ব্যাংকের দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিচারের দাবিতে চলা প্রতিবাদ সমাবেশে হামলা ও গুলির ঘটনায় মতিঝিল থানায় এস আলমকে প্রধান আসামি করে মামলা করেছেন এক ভুক্তভোগী। মামলায় এস আলম ছাড়াও তার মেয়ের জামাতা ও এসআইবিএলের চেয়ারম্যান বেলাল আহমেদসহ ৯ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়াও অজ্ঞাতনামা ১ হাজার জনকে আসামি করা হয়েছে।

হামলার দিন গুলিবিদ্ধ মো. শফিউল্লাহ বৃহস্পতিবার মতিঝিল থানায় মামলাটি করেছেন।

মামলার এজাহারে যাদের নাম উল্লেখ করা হয়েছে তারা হলেন- ইসলামী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর আকিজ উদ্দিন, মিফতাহ উদ্দিন, মোহাম্মদ সাব্বির, এএম শহিদুল এমরান, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ কায়সার আলী, জেকিউএম হাবিবুল্লাহ, সোশ্যাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক জাফর আলম এবং ইসলামী ব্যাংকের ইভিপি মোহাম্মদ নেয়ামত উল্লাহ।

অভিযোগের আরও উল্লেখ করা হয়, ওইদিন ইসলামী ব্যাংক, সোশ্যাল ইসলামী ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক ও ইউনিয়ন ব্যাংকসহ এস আলম পরিচালিত ব্যাংকগুলোর মতিঝিল ও তার আশপাশের ব্রাঞ্চগুলোর পটিয়া থানার কর্মরত কয়েকশ কর্মকর্তা ও কর্মচারী এবং বেলাল আহমেদের মালিকানাধীন ইউনিগ্যাস কোম্পানির ঢাকায় কর্মরত কয়েকশ কর্মকর্তা ও কর্মচারীসহ অজ্ঞাত ১ হাজার স্বশস্ত্র ক্যাডার ইসলামী ব্যাংকের কর্মকর্তাদের উপর হামলা করে।