রবিবার

২৯ সেপ্টেম্বর, ২০২৪
১৪ আশ্বিন, ১৪৩১
২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

বাংলা এডিশনে সাংবাদিক মুশফিকুল ফজল আনসারীর পরিদর্শন উপলক্ষে বিশেষ মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর, ২০২৪ ২০:২৩

আপডেট: ১৯ সেপ্টেম্বর, ২০২৪ ০০:৪৫

শেয়ার

বাংলা এডিশনে সাংবাদিক মুশফিকুল ফজল আনসারীর পরিদর্শন উপলক্ষে বিশেষ মতবিনিময় সভা
মুশফিকুল ফজল আনসারীকে ফুলেল সংবর্ধনা দিয়ে স্বাগত জানায় বাংলা এডিশন। ছবি: বাংলা এডিশন

'লাইট ইন দ্যা ডার্ক' স্লোগানে যাত্রা শুরু হয়েছে অনলাইন পোর্টাল ও মাল্টিমিডিয়া চ্যানেল বাংলা এডিশনের। বুধবার বিকালে গণমাধ্যমটির বনানী কার্যালয় পরিদর্শন করেন হোয়াইট হাউস ও জাতিসংঘের স্থায়ী সংবাদদাতা, মানবাধিকার সংস্থা রাইট টু ফ্রিডমের নির্বাহী পরিচালক এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার প্রেস সচিব সাংবাদিক মুশফিকুল ফজল আনসারি।

এসময় তাকে বাংলা এডিশনের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান প্রতিষ্ঠানটির সিইও মো. আল-আমিন হোসাইন। পরে প্রতিষ্ঠানের নিজস্ব কার্যালয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন বাংলা এডিশনের পুরো পরিবারসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সংক্ষিপ্ত বক্তব্যে সাংবাদিক মুশফিকুল ফজল আনসারি বলেন, বিগত সরকারের আমলে দেশে মত প্রকাশের স্বাধীনতা ছিল না। বর্তমানে দেশের পরিবর্তিত প্রেক্ষাপটে বাংলা এডিশন সাংবাদিক ইলিয়াছ হোসাইনের নেতৃত্বে মুক্ত মতপ্রকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

স্বৈরাচার ও ফ্যাসিস্ট সরকারকে ক্ষমতাচ্যুত করতে সাংবাদিক ইলিয়াছ হোসাইনের অবদান তুলে ধরেন তিনি।  তিনি মনে করেন ইলিয়াছ হোসাইন এই অনলাইন পোর্টালটির উদ্যোক্তা হওয়ায় বস্তুনিষ্ঠ-নিরপেক্ষ সংবাদ উপহার দেবে গণমাধ্যমটি।  

প্রতিষ্ঠানের সিইও আল-আমিন হোসাইন ও অন্যান্য কর্মীদের সার্বিক সহযোগিতায় বাংলা এডিশন দেশের সংবাদমাধ্যমে একটি অন্যতম সংযোজন হবে বলেও অভিমত প্রকাশ করেন তিনি। এসময় মূলধারার গণমাধ্যমের বাইরে নতুনধারার সাংবাদিকতায় অনেকের ইতিবাচক ভূমিকার কথাও উল্লেখ করেন মুশফিকুল ফজল আনসারী।

প্রতিষ্ঠানটির সিইও আল-আমিন হোসাইন জানান, বাংলা এডিশন কাজ করবে দেশের জন্য। রুখে দাড়াবে দুর্নীতিবাজদের বিরুদ্ধে। কোন অপশক্তির কাছে মাথা নত করবে না বাংলা এডিশন। এতে সংবাদ কর্মী হিসেবে কাজ করছে এক ঝাক তরুণ। যাদের স্বপ্ন সঠিক-সত্য সংবাদ প্রচার করে দেশকে এগিয়ে নিয়ে যাওয়া।