শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

জাবির নতুন ভিসি ড. কামরুল আহসান

প্রতিনিধি,জাবি

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর, ২০২৪ ০৮:৩৬

আপডেট: ৬ সেপ্টেম্বর, ২০২৪ ১২:৫৩

শেয়ার

জাবির নতুন ভিসি ড. কামরুল আহসান
কামরুল আহসান। ছবি: সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালটির দর্শন বিভাগের অধ্যাপক ড. কামরুল আহসান।

বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের দেয়া প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়। ড. কামরুল আহসান জাবির ২০তম ভিসি হবেন।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের প্রজ্ঞাপনে বলা হয়েছে, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে ড. কামরুল আহসানকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সাময়িকভাবে উপাচার্য পদে পাঁচটি শর্তে নিয়োগ প্রদান করা হলো।

শর্তগুলো হলো— ১. উপাচার্য পদে এই নিয়োগ যোগদানের তারিখ হতে কার্যকর হবে । ২. উপর্যুক্ত পদে তিনি তাঁর বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি প্রাপ্য হবেন। ৩. তিনি বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্য সুবিধা ভোগ করবেন।

বাকী দুটি শর্ততে বলা হয়েছে, তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন এবং রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

এর আগে গত ৭ আগষ্টে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নুরুল আলম পদত্যাগ করেন। পদত্যাগপত্রে ‘ব্যক্তিগত’ ও ‘পারিবারিক’ কারণ উল্লেখ করেন তিনি। ১৩ সেপ্টেম্বর ২০২২ থেকে ৭ আগষ্ট ২০২৪ পর্যন্ত জাবির ভিসি পদে দায়িত্ব পালন করেন অধ্যাপক নুরুল আলম।