শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগই মহিয়ান গড়িয়ান : নবীনবরণে রাবির কলা অনুষদের ডীন

প্রতিনিধি, রাজশাহীঃ

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর, ২০২৪ ২২:১৩

আপডেট: ২৩ সেপ্টেম্বর, ২০২৪ ২২:১৪

শেয়ার

বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগই মহিয়ান গড়িয়ান : নবীনবরণে রাবির কলা অনুষদের ডীন
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নবীনবরন অনুষ্ঠান।ছবি:বাংলা এডিশন

বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগই মহিয়ান গড়িয়ান বলে মন্তব্য করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডীন অধ্যাপক বেলাল হোসাইন। রবিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের  নবীনবরণ অনুষ্ঠানে বক্ততা প্রদানকালে তিনি একথা বলেন।

 প্রাচ্যের ক্যাম্ব্রিজ খ্যাত বাংলাদেশের অন্যতম বিদ্যাপীঠ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৭১ তম (২০২৩-২৪ সেশন) ব্যাচের বিভাগভিত্তিক নবীন-বরণ অনুষ্ঠিত হয়েছে আজ। বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগ পৃথক পৃথকভাবে আয়োজন করেছে এই নবীনবরন অনুষ্ঠানের।

সকাল ১০ টায়  বিভাগগুলোতে শুরু হয় অনুষ্ঠান কর্মসূচি। বিশ্বিবদ্যালয় প্রশাসন ও প্রতিটি বিভাগ কতৃক  নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করা হয় । নবীনদের অনুভূতি প্রকাশ ও শিক্ষকদের উপদেশমূলক বক্তৃতায়  এবং সাংস্কৃতিক আয়েজনে মুখোর ছিলো বিভাগগুলো।

ইসলামিক স্টাডিজ বিভাগের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে রাবির কলা অনুষদের ডীন অধ্যাপক বেলাল হোসাইন বলেন,- বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগই মহিয়ান গড়িয়ান । এর মধ্যে ইসলামিক স্টাডিজ একটি ব্যতিক্রমী বিভাগ।এখাতে যেমন জাগতিক জ্ঞান অর্জন হয় তেমনই ঐশী জ্ঞানও।

এছাড়াও অধ্যাপক তার বক্তৃতায় শিক্ষার্থীদের প্রতি ইসলামিক স্টাডিজের গুরুত্ব এবং বিভাগটিকে সমুন্নতভাবে তুলে ধরার আহ্বান জানান।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের চেয়ারম্যানের সভাপতিত্বে পৃথক পৃথকভাবে আয়োজিত হয় অনুষ্ঠানটি।

দিনভর নবাগত শিক্ষার্থীদের বিচরণে মুখরিত ছিলো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।