শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

নাম বিভ্রাটে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার শিবিরের সেক্রেটারি ফরহাদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর, ২০২৪ ২১:২৩

শেয়ার

নাম বিভ্রাটে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার শিবিরের সেক্রেটারি ফরহাদ
ছবি: এস এম ফরহাদ

 ছাত্রলীগের কোন কমিটিতে কখনই ছিলেন না বলে জানালেন ইসলামী ছাত্রশিবিরের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সেক্রেটারি জেনারেল এস এম ফরহাদ। ঢাবি’র ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল ছাত্রলীগ নেতা ছিলেন-এমন গুঞ্জনের পর সোমবার বিকেলে গণমাধ্যমে এক বিবৃতি পাঠান ফরহাদ।

তিনি দাবি করেছেন, ছাত্রলীগের কোনো কর্মসূচি ও কার্যক্রমের সঙ্গে তাঁর সম্পৃক্ততা নেই। ফরহাদ আরও বলেন, বিষয়টিকে তাঁরা ফ্যাসিবাদবিরোধী আন্দোলনের চেতনা ধ্বংস করার ষড়যন্ত্র বলে মনে করেন।

মুলত এস এম ফরহাদ কখনই ছাত্রলীগে ছিলেন না। তবে ২০১৬-১৭ সেশনে ফারসি ভাষা ও সাহিত্য বিভাগে এস এম ফরহাদ হোসেন নামে আরেক ছাত্রলীগ নেতা রয়েছেন। আর তাতেই এই বিপত্তি। বিষয়টি পরিস্কার করেছেন, ছাত্রলীগের পদে থাকা এস এম ফরহাদ নিজেই। ফেসবুক পোস্টে ছাত্রলীগ নেতা ফরহাদ জানান তার বাড়ী সাতক্ষীরা। শিবির নেতা ফরহাদের বাড়ি চট্টগ্রামে। 

শিবিরের সেক্রেটারি জেনারেল ফরহাদ ও বিশ্ববিদ্যালয় শাখার কয়েকজন ছাত্রলীগ নেতার ছবি গতকাল ফেসবুকে ছড়িয়ে পড়ে। বিষয়টি নিয়ে সেক্রেটারি জেনারেল ফরহাদ বিবৃতিতে বলেন, তিনি হল ডিবেটিং ক্লাবের সভাপতি এবং সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট ডিবেটিং ক্লাবের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করার সময় বিভিন্ন আয়োজনে রাজনৈতিক ব্যক্তিদের উপস্থিত থাকার ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে দেখা যাচ্ছে, যার সব কটিই ছিল ডিবেটিং ক্লাব সংশ্লিষ্ট আয়োজন, কোনো রাজনৈতিক আয়োজন নয়।