শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

চবির নতুন দুই উপ-উপাচার্য অধ্যাপক ড. শামীম ও ড. কামাল 

প্রতিনিধি, চবি

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর, ২০২৪ ১৩:০৫

আপডেট: ২৪ সেপ্টেম্বর, ২০২৪ ১৩:০৯

শেয়ার

চবির নতুন দুই উপ-উপাচার্য অধ্যাপক ড. শামীম ও ড. কামাল 
কোলাজ: বাংলা এডিশন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নতুন দুই উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়টির ফাইন্যান্স বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ শামীম উদ্দিন খান (অ্যাকাডেমিক) এবং আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. মো. কামাল উদ্দিন (প্রশাসন)। দুইজনই ৪ বছরের জন্য স্ব স্ব পদে দায়িত্ব পালন করবেন।

সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব মো. শাহীনুর ইসলাম স্বাক্ষরিত পৃথক দুই বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ এর ১৪ (১) ধারা অনুসারে অধ্যাপক ড. মোহাম্মদ শামীম উদ্দিন খান, ফাইন্যান্স বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস-চ্যান্সেলর (অ্যাকাডেমিক) এবং অধ্যাপক ড. কামাল উদ্দিন, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস-চ্যান্সেলর (প্রশাসন) পদে নিয়োগ করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) হিসেবে তার নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ হতে ৪ বছর হবে। উপযুক্ত পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতা পাবেন। তিনি বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন এবং সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন। তিনি বিশ্ববিদ্যালয়ের সংবিধি ও আইন দ্বারা নির্ধারিত ক্ষমতা প্রয়োগ ও দায়িত্ব পালন করবেন এবং মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।