শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

রাবির সাংবাদিকতা বিভাগে তালা ; শিক্ষার্থীদের ৪ দফা দাবি

প্রতিনিধি,রাজশাহী

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর, ২০২৪ ২৩:১৮

আপডেট: ২৪ সেপ্টেম্বর, ২০২৪ ২৩:২০

শেয়ার

রাবির সাংবাদিকতা বিভাগে তালা ; শিক্ষার্থীদের ৪ দফা দাবি
চার দফা দাবীতে রাবি শিক্ষার্থীরা,ছবি:বাংলা এডিশন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে তালা দিয়ে চেয়ারম্যানের কক্ষের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। এ সময়ে সেশন জট নিরসনসহ চার দফা দাবী করেন তারা।

বিভাগটি বিগত বছরগুলোতে অনিয়মে জর্জরিত হয়েছে বলে শিক্ষার্থীরা দাবী করছেন। শিক্ষার্থীদের অভিযোগ ছয় মাসের স্থলে এক বছরে শেষ হয় একটি সেমিস্টার। নিয়মানুযায়ী এক মাসের মধ্যে ফলাফল প্রকাশের কথা থাকলেও সেখানে লেগে যাচ্ছে আট-দশ মাস।

সকাল পৌনে ১১ টার দিকে  অবস্থানরত শিক্ষার্থীদের দাবীগুলো শুনতে চান বিভাগটির চেয়ারম্যান অধ্যাপক মো. মোজাম্মেল হোসেন এবং বিভাগের অন্যান্য  শিক্ষকবৃন্দ।  

শিক্ষার্থীদের উত্থাপিত চার দফা হলো-২০২০-২১ শিক্ষাবর্ষের দ্বিতীয় বর্ষ দ্বিতীয় সেমিস্টারের পরীক্ষা দশ মাস পর শুরু হয়। তবে মাত্র দুটি কোর্সের পরীক্ষা নেওয়া হলেও বাকি পরীক্ষাগুলো নেওয়া হচ্ছে না। আটকে থাকা কোর্স গুলোর রুটিন আজকের মধ্যে প্রকাশ করতে হবে। 

 ২০২১-২২ শিক্ষাবর্ষের দ্বিতীয় বর্ষ প্রথম  সেমিস্টারের শিক্ষার্থীদের দশ মাস ক্লাসের পরেও পরীক্ষার ফর্ম-ফিলাপের তারিখ দেওয়া হয়নি। আজকের মধ্যে ফর্ম-ফিলাপের তারিখসহ পরীক্ষার রুটিন দিতে হবে। 

অর্থ আত্মসাৎসহ নানা অভিযোগে একাডেমিক কার্যক্রম থেকে সাময়িক অব্যাহতি পাওয়া অধ্যাপক মুসতাক আহমেদের তদন্তের বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সর্বাত্মক সহযোগিতা করা এবং পাশাপাশি বিভাগ থেকে এ বিষয়ে কি ধরনের সহযোগিতা করা হয়েছে সেটি শিক্ষার্থীদের জানানো। 

 বিভাগে সেশনজট নিরসনে চার মাসে সেমিস্টার শেষ করা।