শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

খালেদা জিয়াকে হত্যাচেষ্টা মামলা: জায়েদ খান, জয়, সাজু খাদেমসহ আসামি ৫০

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৫ আগস্ট, ২০২৪ ১৯:৪৮

আপডেট: ২৭ আগস্ট, ২০২৪ ১০:৫৫

শেয়ার

খালেদা জিয়াকে হত্যাচেষ্টা মামলা: জায়েদ খান, জয়, সাজু খাদেমসহ আসামি ৫০
জায়েদ খান, জয় ও সাজু খাদেম। ছবি: সংগৃহীত

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহরে ২০১৫ সালের ২০ এপ্রিল  হামলা করে তাকে হত্যার চেষ্টা করা হয়। সেই হামলার  অভিযোগে চিত্রনায়ক জায়েদ খান, অভিনেতা শাহরিয়ার নাজিম জয় ও সাজু খাদেমসহ ৫০ জনকে আসামি করে মামলা করা হয়েছে। 

রোববার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জাকী আল ফারাবীর আদালতে ব্যান্ড শিল্পী আসিফ ইমাম বাদী হয়ে এ মামলা করেন। পরে আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে অভিযোগটি মতিঝিল থানা পুলিশকে এজাহার হিসেবে গ্রহণ করার নির্দেশ দেন।

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- শেখ সেলিম, শেখ হেলাল, কর্নেল (অব.) ফারুক খান, ফজলে নূর তাপস, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, রাশেদ খান মেনন, হাসানুল হক ইনু, সাবের হোসেন চৌধুরী, মজিবুর রহমান নিক্সন চৌধুরী, সাইদ খোকন, বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন, সাংবাদিক শাবান মাহমুদ, আবু আহম্মেদ মন্নাফী, মতিঝিল জোনের তৎকালীন এডিসি মেহেদী, এ কে এম মমিনুল হক সাঈদ, মোস্তফা জামান পপি প্রমুখ।

মামলার অভিযোগে বাদী উল্লেখ করেন, ২০১৫ সালের ২০ এপ্রিল নির্বাচনী প্রচারণার সময় বিএনপির কার্যালয়ের সামনে আয়োজিত পথসভায় দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হত্যার উদ্দেশ্যে আসামিরা অস্ত্রসহ তার গাড়িবহরে হামলা চালায়। ওই সময় খালেদা জিয়ার গাড়িবহরের ১২-১৪টি গাড়ি ভাঙচুর ছাড়াও ৪টি মোটরসাইকেলে আগুন দেয়ার পাশাপাশি নেতাকর্মীদের মারধর করা হয়। ওই ঘটনায় খালেদা জিয়ার নিরাপত্তারক্ষীরা আহত হন। এ ছাড়া খালেদা জিয়াকে উদ্দেশ্য করে আসামিরা ইট-পাথর নিক্ষেপ করলে সাধারণ পথচারীরাও আহত হন।