শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

টানা আট বছর কর্মহীন অবস্থায় কেটেছে কাঙ্গানার

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৩১ আগস্ট, ২০২৪ ২০:০৭

শেয়ার

টানা আট বছর কর্মহীন অবস্থায় কেটেছে কাঙ্গানার
বলিউডের খ্যাতিমান অভিনেত্রী কাঙ্গানা রানৌত। ছবি: সংগৃহীত

বছরের পর বছর ধরে কাজ না পেয়ে নিজ দেশেই নির্বাসিত ছিলেন বলে অনুভূতি প্রকাশ করেছেন ভারতের মুম্বাই ভিত্তিক চলচ্চিত্র ইন্ডাস্ট্রি বলিউডের খ্যাতিমান অভিনেত্রী কাঙ্গানা রানৌত।

সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, টানা আট বছর কর্মহীন অবস্থায় কেটেছে তার।

তিনি বলেন, ‘২০০৪ সালে আমি মুম্বাই আসি। তারপরে ২০০৫-২০০৬ সালে আমি ‘গ্যাংস্টার’, ‘উয়ো লমহে’র মতো ছবিতে অভিনয় করি। অভিনয়ের জন্য প্রশংসিত হই। কখনও মাদকাসক্ত মডেল, কখনও গ্যাংস্টার, কখনও মানসিক রোগীর ভূমিকায় অভিনয় করেছি। বহু প্রশংসা পাওয়ার পরেও হঠাৎ আমার কাছে কাজের প্রস্তাব আসা বন্ধ হয়ে যায়।’

ওই সাক্ষাৎকারে কাঙ্গানা বলেন, ‘দু-এক বছরের লড়াইয়ের কথা বলছি না। কিন্তু বছরের পর বছর ধরে যখন কাজ পাওয়ার নিশ্চয়তা থাকে না, তখন এই লড়াই আরও কঠিন হয়ে ওঠে। আমাকে বারবার বলা হয়েছে, আমি ভাল অভিনয় করি। কিন্তু সেটাই আমার কাজ পাওয়ার বাধা হয়ে দাঁড়ায়।’

তার ভাষ্য, ‘মনে হতে থাকে, আমাকে হয়ত দেশ থেকে নির্বাসন দেওয়া হয়েছে। এরপর আমি ক্যালিফোর্নিয়ার ক্যালাবাসাস শহরে একটি বাড়ি কিনি। একজন এজেন্টকে আমার সঙ্গে কাজে যুক্ত করি। একটি স্বল্পদৈর্ঘ্যের ছবিও পরিচালনা করি। বলিউডে নিয়মই এমন, যারা ভাল কাজ করবেন, তাদের এই জগৎ থেকে বেরিয়ে যেতে বাধ্য করা হবে।

আগামী মাসে মুক্তি পাবে কঙ্গনার অভিনীত এবং পরিচালিত ছবি ‘ইমার্জেন্সি’। ছবিতে প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করেছেন কঙ্গনা। ছবির ট্রেলার প্রকাশের পর থেকেই শিখ সমাজে আপত্তি ওঠে।

ছবিতে কঙ্গনা ছাড়াও অভিনয় করেছেন, শ্রেয়স তলপড়ে, অনুপম খের, মিলিন্দ সোমন প্রমুখ।