শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

সালমান শাহ’র ২৮তম মৃত্যুবার্ষিকী আজ

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর, ২০২৪ ১০:৫২

আপডেট: ৬ সেপ্টেম্বর, ২০২৪ ১৫:৩০

শেয়ার

সালমান শাহ’র ২৮তম মৃত্যুবার্ষিকী আজ
সালমান শাহ’র ২৮তম মৃত্যুবার্ষিকী আজ। ছবি: সংগৃহীত

ঢালিউডের জনপ্রিয় নায়ক শাহরিয়ার চৌধুরী ইমন ওরফে সালমান শাহ’র ২৮তম মৃত্যুবার্ষিকী আজ। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মাত্র ২৪ বছর বয়সে পৃথিবী ছেড়ে চলে যান এই তুমুল জনপ্রিয় অভিনেতা।

চলচ্চিত্রে মাত্র সাড়ে তিন বছরের ক্যারিয়ারে জনপ্রিয়তার শীর্ষস্থান দখল করেছিলেন তিনি। সেইসঙ্গে অসাধারণ অভিনয় দক্ষতা দিয়ে মন জয় করেন ভক্তকুলের।

তাইতো মৃত্যুর দুই যুগ পেরিয়ে গেলোও এখনো তাঁর আকাশচুম্বী জনপ্রিয়তা ও আবেদন রয়ে গেছে দেশের প্রায় সব বয়সী মানুষের কাছে।

জনপ্রিয় এই নায়কের রহস্যজনক মৃত্যুর অনেক বছর হলেও, এখনো জানা সম্ভব হয়নি মৃত্যুর আসল কারণ। অপমৃত্যু নাকি হত্যাকাণ্ড এখনো রয়েছে সেই ধোঁয়াশা।

সালমান শাহ আত্মহত্যা করেছেন- এই মর্মে কয়েকবার তদন্ত সংস্থা তাদের প্রতিবেদনও দাখিল করেছে আদালতে। যদিও তাঁর মা নীলা চৌধুরী এখনো সালমানের মৃত্যুকে আত্মহত্যা মানতে রাজি নয়। তার মতে খুন করা হয়েছে এই নায়ককে।

১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেটের দাড়িয়াপাড়ায় জন্মগ্রহণ করেন সালমান শাহ। তার পারিবারিক নাম শাহরিয়ার চৌধুরী ইমন। পরিবারে দুই ভাইয়ের মধ্যে সালমান বড় ছিলেন। ছোটবেলায় কণ্ঠশিল্পী হিসেবে সুনাম ছিলো তাঁর। সালমানের অভিনয় জীবন শুরু হয় বিটিভিতে। ইমন নামে শিশুশিল্পী হিসেবে সর্বপ্রথম অভিনয় করেন তিনি।

১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার মাধ্যমে ঢালিউডে অভিষেক হয় সালমান শাহ’র। ১৯৯৬ সাল পর্যন্ত মাত্র সাড়ে তিন বছরে উপহার দেন ২৭টি ব্যবসাসফল ছবি।

এরপর, ধূমকেতুর মতো আসা এই মহানায়কের হঠাৎ মৃত্যুর খবরে হতবাক হয়ে যায় গোটা দেশের মানুষ।