শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

যৌন হেনস্থা নিয়ে মুখ খুললেন ঋতাভরী

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর, ২০২৪ ১৩:২৪

আপডেট: ২৮ সেপ্টেম্বর, ২০২৪ ১৩:২৫

শেয়ার

যৌন হেনস্থা নিয়ে মুখ খুললেন ঋতাভরী
ঋতাভরী চক্রবর্তী। ছবি: সংগৃহীত

পশ্চিমবঙ্গের লাস্যময়ী অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী যৌন হেনস্তার শিকার হয়েছিলেন। সম্প্রতি মালয়ালম চলচ্চিত্র জগতে যৌন হেনস্তার ঘটনা নিয়ে প্রকাশ হওয়া ‘হেমা কমিশন’ এর রিপোর্টে জানা যায় এ তথ্য।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, ছোটবেলাতেই টালিউডে আত্মপ্রকাশ করেন ঋতাভরী। সাফল্যও পান। ঋতাভরীর ধারাবাহিক ‘ওগো বধূ সুন্দরী’ একসময় বিপুল জনপ্রিয়তা পায়।

ধারাবাহিকে সাফল্য মিলতেই একবারে বড় পর্দার নায়িকা হওয়ার প্রস্তুতি নেন। আর সেখানেই কাজের নামে যৌন হেনস্তার শিকার হতে হয় তাকে। তাও আবার টালিউডের এক নামি প্রযোজকের হাতে।

সে সময় বিষয়টি প্রকাশ করার সুযোগ পাননি ঋতাভরী। কারণ, অভিনেত্রীর তখন পায়ের তলার মাটি শক্ত ছিলো না। কিন্তু সে ঘটনা যেন এখনও ভুলতে পারেন না অভিনেত্রী।

সম্প্রতি এক সাক্ষাৎকারে ঋতাভরী বলেন, ক্যারিয়ারের শুরুর দিকে অনিচ্ছা সত্ত্বেও গায়ে হাত দেন খ্যাতনামা এক প্রযোজক। চেঁচিয়ে বেরিয়ে যাই সেখান থেকে। তিনি হাত ধরেছিলেন, আমার তারপর থেকে নিজেকে নোংরা লাগছিলো। মাকে পর্যন্ত বলতে পারিনি।

এখন পরিস্থিতি বদলেছে। বলিউড থেকে দক্ষিণী ছবি পর্যন্ত যাতায়াত বেড়েছে ঋতাভরীর। যদিও কাউকে কলঙ্কিত করা তার উদ্দেশ্য নয় বলেই জানান অভিনেত্রী।

এতদিন পর মুখ খুললেন কেনো? এমন প্রশ্নের জবাবে অভিনেত্রী জানান, শহরে যখন আরজি কর-কাণ্ড নিয়ে দিনের পর দিন প্রতিবাদ চলছে, সেই সময়েই এক প্রতিবাদ মিছিলে তিনি দেখতে পান ওই প্রযোজককে। তারপর আর চুপ করে থাকতে পারেননি।