শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

প্রবাসীদের কৃতজ্ঞতা জানালেন প্রধান উপদেষ্টা

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৬ আগস্ট, ২০২৪ ০৩:৫৩

আপডেট: ২০ সেপ্টেম্বর, ২০২৪ ১১:৫৭

শেয়ার

প্রবাসীদের কৃতজ্ঞতা জানালেন প্রধান উপদেষ্টা
প্রধান উপদেষ্টা ড. মুহম্মদ ইউনূস। ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী আন্দোলনে প্রবাসীরা যেভাবে সহায়তা করেছেন সেটি কৃতজ্ঞতা ভরে স্বরণ করেছেন প্রধান উপদেষ্টা ড. মুহম্মদ ইউনূস। তিনি বলেন, প্রবাসী শ্রমিকরা যেভাবে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে সমর্থন দিয়েছে, মুক্তিকামী জনগণ তা কৃতজ্ঞচিত্তে স্বরণ করে।

ড. ইউনূস বলেন, এই গণঅভ্যুত্থানে বিদেশে অবস্থানকারী বাংলাদেশিরা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। জাতি তাদের অবদান বিশেষভাবে স্মরণ করবে। নতুন বাংলাদেশ গড়ার কাজে আমরা তাদের অংশগ্রহণ চাইব।

রোববার (২৫ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে দেওয়া ভাষণে তিনি এসব কথা বলেন। প্রধান উপদেষ্টার এই ভাষণ বিটিভি, বিটিভি ওয়ার্ল্ড এবং বিটিভি চট্টগ্রাম কেন্দ্র থেকে একযোগে সম্প্রচার করা হয়।

তিনি আরও বলেন, বিদেশে অবস্থানরত সকলের কাছে আমার আবেদন তারা যেন তাদের উর্পাজিত সকল অর্থ অফিশিয়াল চ্যানেলে (ব্যাংক) পাঠান। দেশের অর্থনৈতিক সংকট উত্তোরণে এই অর্থ বিশেষভাবে প্রয়োজন। কি কি ব্যবস্থা নিলে তাদের অর্থ অফিশিয়াল চ্যানেলে পাঠানো সহজ হবে, সেটা সম্পর্কে আমরা তাদের পরামর্শ নেন।

প্রবাসীদের যথাযোগ্য মর্যাদা নিশ্চিত করার প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, আমাদের একটি লক্ষ্য হবে, প্রবাসীদের প্রতি সকল পর্যায়ে সম্মানজনক আচরণ নিশ্চিত করা হবে। বিদেশগামী এবং প্রত্যাবর্তনকারী প্রত্যেক প্রবাসী শ্রমিককে মর্যাদা ও সম্মানের সঙ্গে দেশে আসা এবং যাওয়া নিশ্চিত করা। সে বিষয়ে শিগগির পদক্ষেপ নেয়া হবে।