শনিবার

১২ অক্টোবর, ২০২৪
২৭ আশ্বিন, ১৪৩১
০৮ রবিউছ ছানি, ১৪৪৬

১৩ বছর পর দেশে ফিরলেন বিশিষ্ট সাংবাদিক-কলামিস্ট মিনার রশীদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৯ অক্টোবর, ২০২৪ ১৩:৪৪

আপডেট: ৯ অক্টোবর, ২০২৪ ১৪:১৯

শেয়ার

১৩ বছর পর দেশে ফিরলেন বিশিষ্ট সাংবাদিক-কলামিস্ট মিনার রশীদ
ছবি: বিমানবন্দরে মিনার রশীদকে সংবর্ধনা

দেশের বাইরে থেকে স্বৈরাচার শেখ হাসিনা সরকারের জুলুম, নির্যাতন, দুর্নীতির বিরুদ্ধে যারা সোচ্চার ছিলেন তাদের মধ্যে অন্যতম সাংবাদিক-কলামিস্ট মিনার রশীদ। প্রায় ১৩ বছর পর বুধবার সকাল ৮.৩০ মিনিটে সিঙ্গাপুর থেকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তিনি। 

বিমানবন্দরে পৌঁছানোর পর মিনার রশীদকে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

সাংবাদিক ইলিয়াছ হোছাইনের গণমাধ্যম বাংলা এডিশনের পক্ষ থেকেও তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। 

এ ছাড়াও জাতীয় নাগরিক কমিটির পক্ষ থেকে ড আতিক মুজাহিদ, স্বাধীনতা রক্ষা কমিটির আহবায়ক সাইদ আহমেদ, ইনকিলাব মঞ্চের প্রধান মুখপাত্র শরীফ ওমর হাদীসহ অনেকে ফুল দিয়ে বরণ করেন।

বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মিনার রশীদ বলেন, বিপ্লবী ছাত্র জনতার প্রতিরোধে একটি স্বৈরাচারী সরকারের পতন হয়েছে। 

গণঅভ্যুত্থানের কারণেই নিরাপদে মাতৃভূমিতে ফিরতে পেরেছেন উল্লেখ করে এই মেরিন ইঞ্জিনিয়ার বলেন, নতুন বাংলাদেশে যেনো স্বৈরাচারেরা আবারো ফিরে না আসে। 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের রক্ত যেনো বৃথা না যায় সেদিকে সবাইকে সজাগ থাকার আহ্বান জানান মিনার রশীদ। তিনি বলেন, দেশের কল্যানে সবাইকে নিজ নিজ অবস্থানে থেকে সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে।   

এ সময় মেরিন সেক্টর নিয়েও কথা বলেন এই মেরিন ইঞ্জিনিয়ার। মেরিন একাডেমি গুলোতে ননমেরিনারদের নিয়োগ দেয়ায় ক্ষোভ প্রকাশ করেন তিনি।