শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

ছাত্র হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে হাজী সেলিম

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২ সেপ্টেম্বর, ২০২৪ ১৭:৩৭

আপডেট: ২ সেপ্টেম্বর, ২০২৪ ১৭:৪২

শেয়ার

ছাত্র হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে হাজী সেলিম
হাজী মোহাম্মদ সেলিম। ছবিঃ সংগৃহীত

আইডিয়াল কলেজ শিক্ষার্থী সাইফুল্লাহ হত্যার অভিযোগে লালবাগ থানার মামলায় ঢাকা-৭ আসনের সাবেক সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিমকে গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত ।

সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান রিমান্ডের এ আদেশ দেন।

হাজী সেলিমকে দশদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট পাঁচদিন রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে রোববার মধ্যরাতে গোয়েন্দা পুলিশের একটি দল পুরান ঢাকার বংশাল এলাকা থেকে আটক করে আওয়ামী লীগ থেকে নির্বাচিত তিনবারের সাবেক এই এমপিকে।

গত ১৮ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় লালবাগের আজিমপুর সরকারি আবাসিক এলাকায় শিক্ষার্থী খালিদ হাসান সাইফুল্লাহ গুলিবিদ্ধ হয়ে মারা যাওয়ার মামলা তাকে গ্রেফতার দেখিয়ে তাকে আদালতে নেয়া হয়।

একই মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৫২ জনকে আসামি করা হয়েছে। এই মামলা ছাড়াও হাজী সেলিমের নামে একাধিক মামলায় রয়েছে বলে জানায় ডিবি পুলিশ।

জানা গেছে, কোটাবিরোধী আন্দোলনের সময় গুলিতে ছাত্র নিহতের একাধিক মামলায় এজাহারভুক্ত আসামি হাজী সেলিম। গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর দলটির অন্য নেতাদের মতো হাজী সেলিমও আত্মগোপনে চলে যান। তিনি দীর্ঘদিন নজরদারিতে ছিলেন। আটকের পর রাতেই হাজী সেলিমকে ডিবি কার্যালয়ে নিয়ে আসা হয়।

এর আগে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের মামলায় ২০০৮ সালে ১৩ বছরের সাজা হয় সেলিমের।