শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

উৎসব মন্ডলের মৃত্যুর খবরটি গুজব

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর, ২০২৪ ১৩:৩৪

আপডেট: ৫ সেপ্টেম্বর, ২০২৪ ১৩:৩৬

শেয়ার

উৎসব মন্ডলের মৃত্যুর খবরটি গুজব
উৎসব মণ্ডল। ছবি: বাংলা এডিশন

মহানবী (স.) কে নিয়ে ফেইসবুকে কুরুচিপূর্ণ মন্তব্যের জেরে খুলনার উৎসব মণ্ডল নামে এক যুবক গণপিটুনিতে নিহত হবার খবরটি সত্য নয় বলে জানিয়েছে স্থানীয় সংশ্লিষ্ট সূত্র।

তবে, বিক্ষুব্ধ জনতার পিটুনিতে সে গুরুতর আহত হয়েছে এবং পুলিশ তাকে হাসপাতালে ভর্তি করিয়েছে।

যদিও নিরাপত্তার স্বার্থে হাসপাতালের নাম জানাতে রাজি হয়নি পুলিশ।

এর আগে, খুলনার আযম খান সরকারি কমার্স কলেজের ছাত্র উৎসব মন্ডল ফেইসবুকে ইসলাম ধর্ম ও মহানবী স. কে নোংরা ভাষায় কটূক্তি করে ফেইসবুকে পোস্ট দেন।

ঘটনাটি এলাকায় জানাজানি হলে বুধবার সন্ধ্যায় সাধারণ ছাত্র-ছাত্রীরা তাকে ধরে খুলনা মেট্রোপলিটনের ডেপুটি কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ তাজুল ইসলামের কার্যালয়ে নিয়ে যান। সেখানে সাধারণ শিক্ষার্থীরা জড়ো হয়ে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ করতে থাকেন।

অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে সেনাবাহিনী ও নৌবাহিনীর একাধিক টিম ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। কিন্তু, উৎসবকে বের করে থানায় নিয়ে যাওয়ার সময় উত্তেজিত জনতা তাকে গণপিটুনি দেয়।

এলাকাবাসী জানান, উৎসব মণ্ডল দীর্ঘদিন ধরে তার ফেইসবুকে ইসলাম ধর্ম নিয়ে আপত্তিকর পোস্ট করছিলেন। এরই ধারবাহিকতায় বুধবার আরেকটি ফেইসবুক পোস্ট করেন- যেখানে মুসলমানদের সর্বশ্রেষ্ঠ নবী ও রাসুল মহানবী হযরত মুহাম্মদ (স.) কে নিয়ে আপত্তিকর পোস্ট করলে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।