শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

সেন্ট মার্টিনে যেতে নিবন্ধনের সিদ্ধান্ত হয়নি: পরিবেশ মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর, ২০২৪ ১২:৩৫

আপডেট: ৬ সেপ্টেম্বর, ২০২৪ ১৫:২৭

শেয়ার

সেন্ট মার্টিনে যেতে নিবন্ধনের সিদ্ধান্ত হয়নি: পরিবেশ মন্ত্রণালয়
সেন্ট মার্টিন। ছবি: সংগৃহীত

সেন্ট মার্টিনে যেতে নিবন্ধন করার ব্যাপারে আনুষ্ঠানিক কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। গতকাল বৃহস্পতিবার পরিবেশ মন্ত্রণালয়ের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সেন্ট মার্টিনে যেতে রেজিস্ট্রেশন করতে হবে’, এমন শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে যে খবর প্রচারিত হচ্ছে, তা সঠিক নয়। বিষয়টি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ হয়েছে।

সেন্ট মার্টিন যেতে রেজিস্ট্রেশন করতে হবে, এমন কোনো সিদ্ধান্ত গ্রহণ করেনি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়। প্রেস বিজ্ঞপ্তিতে দর্শক পাঠকের কাছে সঠিক বার্তা প্রচারের জন্য নির্দেশনা দেয়া হয়। পূর্বের দেয়া ভুল সংবাদ সংশোধন করে, পুনরায় সঠিক সংবাদ প্রকাশের জন্যও গণমাধ্যমসমূহকে অনুরোধ করা হয়।

গতকাল কক্সবাজারে সেন্ট মার্টিন দ্বীপে সিঙ্গেল ইউজ প্লাস্টিক ব্যবহার বন্ধে একটি সেমিনার অনুষ্ঠিত হয়। ওই সেমিনারে সেন্টমার্টিন দ্বীপের পরিবেশ রক্ষায় অংশীজনদের সঙ্গে বিস্তারিত আলোচনা হয়। আলোচনায় সেন্টমার্টিন দ্বীপে যাওয়ার জন্য নিবন্ধন সিস্টেম চালুর প্রয়োজনীয়তার বিষয়টি উঠে আসলেও এ ব্যাপারে কোনো সিদ্বান্ত নেয়া হয়নি।