শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

দেশ ছেড়ে ভারতে পালিয়েছেন শামীম ওসমান

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর, ২০২৪ ০৮:৩৬

আপডেট: ৭ সেপ্টেম্বর, ২০২৪ ১৪:১৩

শেয়ার

দেশ ছেড়ে ভারতে পালিয়েছেন শামীম ওসমান
সাবেক প্রভাবশালী সংসদ সদস্য শামীম ওসমান। ছবি: সংগৃহীত

ছাত্র-জনতার গণ-আন্দোলনের মুখে গত ৫ আগস্ট পদত্যাগ করে দেশ ছেড়ে ভারত পালিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলের শীর্ষ এই নেতার পালানোর মাধ্যমে আওয়ামী লীগও খোলসে ঢুকে পড়ে। যার ফলে গা ঢাকা দিয়েছেন আওয়ামী লীগের মন্ত্রী-এমপিসহ প্রভাবশালী নেতারা।

একেবারেই আড়ালে চলে গেছেন দলটির শীর্ষস্থানীয় নেতাকর্মীরা। তেমনি নারায়ণগঞ্জ-৪ আসনের আওয়ামী লীগ দলীয় সাবেক প্রভাবশালী সংসদ সদস্য শামীম ওসমান। আওয়ামী স্বৈরতন্ত্রের পতনের পর প্রকাশ্যে দেখা যায়নি এই নেতাকে।

তিনি দেশে আছেন নাকি দেশের বাইরে চলে গেছেন তা নিয়ে ছিল বহুল আলোচনা। এমন জল্পনাকল্পনার ভেতরেই দেখা পাওয়া গেল শামীম ওসমানের। তিনি দেশে নন, ভারতের দিল্লিতে আছেন। শুক্রবার (৬ সেপ্টেম্বর) রাতে তাকে দিল্লির নিজাম উদ্দিন আউলিয়ার মাজারে দেখা গেছে।

দিল্লির নিজাম উদ্দিন আউলিয়ার মাজার জিয়ারত করার সময় অনেকেই শামীম ওসমানকে দেখতে পেয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে। তাঁর সঙ্গে পরিবারের সদস্যরাও ছিলেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, গত ৩ আগস্ট সবশেষ শামীম ওসমানকে প্রকাশ্যে দেখা যায়। তারপর গুঞ্জন ওঠে আওয়ামী লীগকে ছেড়ে গা বাঁচাতে তিনি দেশ ছেড়ে পালিয়েছেন। ভারতে ঠিক কবে গেছেন, সে ব্যাপারে বিস্তারিত জানা না গেলেও, শামীম ওসমান যে পালিয়েছেন অবশেষে সেটি পরিষ্কার হলো।