শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

রূপপুর পরমাণু বিদ্যুৎ কেন্দ্র চালু নিয়ে আশাবাদী অন্তর্বর্তী সরকার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর, ২০২৪ ১৮:৪৭

আপডেট: ৭ সেপ্টেম্বর, ২০২৪ ১৯:০০

শেয়ার

রূপপুর পরমাণু বিদ্যুৎ কেন্দ্র চালু নিয়ে আশাবাদী অন্তর্বর্তী সরকার
অর্থ ও বাণিজ্য উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ। ছবি : সংগৃহীত

রূপপুর পরমাণু বিদ্যুৎ কেন্দ্রের প্রথম ইউনিট চালু নিয়ে আশাবাদের কথা জানিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের অর্থ ও বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ। এ সময় তিনি বাকি প্রকল্প চালুর ব্যাপারেও আলোচনা চলছে বলে জানান।

শনিবার রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ ইনস্টিটিউট অব গভর্নেন্স অ্যান্ড ম্যানেজমেন্টে (বিআইজিএম) এক বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এক প্রশ্নের জবাবে সাংবাদিকদের অর্থ উপদেষ্টা বলেন, এই পরমাণু প্রকল্পের প্রথম ইউনিট আগে চালু করাই এই মুহূর্তে সরকারের পরিকল্পনা। বাকি প্রকল্পের চালুর ব্যাপারেও আলোচনা চলছে।

ড. সালেহউদ্দিন আহমেদ বলেন, রাশিয়ার রাষ্ট্রদূত এসেছিলেন আমরা তার সঙ্গে আলাপ করেছি। আমরা তাদের টেকনিক্যাল টিমের সঙ্গে বসবো।

এ সময় তিনি বাজারে চাঁদাবাজি করলে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান।

তিনি বলেন, বাজার কারসাজি নিয়ন্ত্রণে সরকার কঠোর অবস্থানে রয়েছে। জেলা প্রশাসকদের বলেছি, বাজারে কেউ চাঁদাবাজি করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে।

তিনি আরও বলেন, আস্তে আস্তে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আসবে। বাজারে পণ্যের দাম একেবারে যে কমেনি তা কিন্তু নয়। আমরা চেষ্টা করছি কৃষকরা যাতে ন্যায্যমূল্যটা পায়। এ জন্য আমরা কাজ করে যাচ্ছি। ভোক্তার ডিজেকে বাজার মনিটর করতে বলেছি, যাতে করে বাজারমূল্য নিয়ন্ত্রণে আনা যায়। যদিও সে এখন নেই। খুব শিগগিরই ভালো লোক আসবে এখানে। বাজারে চাঁদাবাজি করলে ডিসিরা এ ব্যাপারে ব্যবস্থা নেবে।