শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

সাকিবের পর এবার মামলার আসামি মাশরাফি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর, ২০২৪ ১১:০৮

শেয়ার

সাকিবের পর এবার মামলার আসামি মাশরাফি
মাশরাফি এবং তার বাবা গোলাম মুর্তজাসহ ৯০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় হামলার অভিযোগে সাবেক ক্রিকেটার ও আওয়ামী লীগ দলীয় সাবেক এমপি মাশরাফি বিন মুর্তজা এবং তার বাবা গোলাম মুর্তজা স্বপনসহ ৯০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) নড়াইল সদর থানায় শেখ মোস্তফা আল-মুজাহিদুর রহমান পলাশ মামলাটি দায়ের করেন। অভিযোগে বলা হয়, গত ৪ আগস্ট মাশরাফি ও তার বাবার নেতৃত্বে আন্দোলনকারীদের ওপর দেশীয় অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা চালানো হয়, এতে বহু আন্দোলনকারী আহত হন। এদের মধ্যে অনেকেই পঙ্গুত্ব বরণ করেছেন এবং এখনও চিকিৎসাধীন।

এর আগে ঢাকার আদাবর থানায় গার্মেন্টসকর্মী রুবেল হত্যা মামলায় আসামি করা হয় আরেক ক্রিকেটার ও আওয়ামী লীগের সাবেক এমপি সাকিব আল হাসানকেও।

প্রসঙ্গত, পাঁচ আগস্ট স্বৈরাচার হাসিনার দেশ ছেড়ে পালানোর দিনে, রাজধানীর শ্যামলীর রিংরোডে মিছিলে অংশ নেয়ার সময় রুবেল পুলিশের গুলিতে আহত হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় সাত আগস্ট মারা যান তিনি।

সাকিবের বিরুদ্ধে মামলা দায়ের হওয়ায় সমালোচনা হলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবং অন্তর্বর্তী সরকারের আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল তাকে আইনি সহায়তা দেওয়ার আশ্বাস দিয়েছেন।