শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

আন্দোলনে আহতদের বর্ননা দিতে গিয়ে কাদলেন মুশফিকুল ফজল আনসারী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর, ২০২৪ ২১:০২

আপডেট: ২৩ সেপ্টেম্বর, ২০২৪ ১৩:০৪

শেয়ার

আন্দোলনে আহতদের বর্ননা দিতে গিয়ে কাদলেন মুশফিকুল ফজল আনসারী
ছবি: বাংলা এডিশন

জাতীয় প্রেস ক্লাবে বৈষম্য বিরোধী আন্দোলনে নিহত সাংবাদিকদের স্মরণ এবং তাদের পরিবারকে আর্থিক সহায়তা ও সাংবাদিক সমাজের ভূমিকা ও বর্তমান করণীয় শীর্ষক আলোচনা সভার আয়োজন করে যুক্তরাষ্ট্র ভিত্তিক অলাভজনক সংগঠন লাভ শেয়ার বিডি-ইউএস।

অনুষ্ঠানে নিহত ৫ সাংবাদিকের পরিবারকে, আর্থিকভাবে সহায়তা করে অলাভজনক সংগঠনটি। এতে অংশ নিয়ে নিহতদের পরিবারের স্বজনরা বলেন, এভাবে যেনো আর কোন বাবা মায়ের বুক খালি না হয়। একই সঙ্গে হত্যার বিচারের দাবি তাদের।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক মুশফিকুল ফজল আনসারী। বৈষম্যবিরোধী আন্দোলনে হতাহতদের অবস্থা বর্নান করতে গিয়ে কান্নায় আপ্লুত হয়ে পড়েন তিনি। দেশের গণতন্ত্র পুনরুদ্ধারে অনেকেই জীবন দিয়েছেন উল্লেখ করে তিনি বলেন, প্রত্যেক শহীদ ও আহতদের পরিবারের দায়িত্ব নিতে হবে সরকারকে। গুরুতর আহতদের প্রয়োজনে বিদেশে চিকিৎসার ব্যবস্থা করতে হবে সরকারকে।

তিনি বলেন গত দেড় যুগ যেসব সাংবাদিক নির‌্যাতনের শিকার হয়েছেন, তাদের বিভিন্ন গণমাধ্যমে কাজের সুযোগ করে দিতে হবে। শেখ হাসিনার আমলে বন্ধ হওয়া গণমাধ্যম গুলো দ্রুত চালু করার দাবি জানান মুশফিকুল ফজল আনাসরী ।

তিনি সতর্ক করেন, দেশে বাক স্বাধীনতা প্রতিষ্ঠা হলেও এখনো ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। দেশী-বিদেশী সকল ষড়যন্ত্র ঐক্যবন্ধ ভাবে প্রতিহত করার আহ্বান জানান এই সাংবাদিক।