শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

সরকারি বরাদ্দ বিতরণে দুর্নীতি বরদাশত করা হবে না: পার্বত্য বিষয়ক উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর, ২০২৪ ১৭:৪৭

আপডেট: ২৫ সেপ্টেম্বর, ২০২৪ ১৭:৪৮

শেয়ার

সরকারি বরাদ্দ বিতরণে দুর্নীতি বরদাশত করা হবে না: পার্বত্য বিষয়ক উপদেষ্টা
সংবাদ সম্মেলনে কথা বলছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক উপদেষ্টা। ছবি: সংগৃহীত

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক উপদেষ্টা সুপ্রদীপ চাকমা বলেছেন, বর্তমান অন্তর্বর্তী সরকারের মূল উদ্দেশ্য হলো সকল প্রকার বৈষম্য দূর করা এবং সমতা ও ন্যায়বিচারের উপর ভিত্তি করে সংস্কার করা। সরকারি বরাদ্দ বিতরণে কোনো প্রকার দুর্নীতি বরদাশত করা হবে না।

বুধবার রাজধানীর বেইলি রোডে পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্স ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত আগস্ট ২০২৪ মাসের বার্ষিক উন্নয়ন কর্মসূচি সংক্রান্ত পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুপ্রদীপ চাকমা বলেন, বিশেষ করে সামাজিক সুরক্ষা ও দারিদ্র্য বিমোচনে সরকারি বরাদ্দগুলো যথাযথ উপকারভোগীদের মাঝে বিতরণের সময় স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে।

মন্ত্রণালয়ের পক্ষ থেকে উপযুক্ত প্রতিনিধি দ্বারা যে কোনো মুহূর্তে পরিদর্শন ও প্রয়োজনীয় নির্দেশনা প্রদানসহ সার্বিক মনিটরিংয়ের ব্যবস্থা জোরদার করার জন্য এ সময় সংশ্লিষ্টদের নির্দেশ দেন উপদেষ্টা।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এ কে এম শামিমুল হক ছিদ্দিকীর সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, যুগ্ম-সচিব ও তিন পার্বত্য জেলার সংশ্লিষ্ট কর্মকর্তাসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।