শনিবার

১২ অক্টোবর, ২০২৪
২৭ আশ্বিন, ১৪৩১
০৮ রবিউছ ছানি, ১৪৪৬

বাংলাদেশি জেলেদের আটক ও গুলির কারণ জানালো কোস্টগার্ড

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১ অক্টোবর, ২০২৪ ১৮:০৮

আপডেট: ১১ অক্টোবর, ২০২৪ ১৮:১৫

শেয়ার

বাংলাদেশি জেলেদের আটক ও গুলির কারণ জানালো কোস্টগার্ড
জোনাল কমান্ডার ক্যাপ্টেন মো. জহিরুল হক। ছবি: সংগৃহীত

কক্সবাজারের টেকনাফে সেন্টমার্টিন দ্বীপের অদূরে বঙ্গোপসাগরে মাছ ধরা অবস্থায় ভুলবশত মিয়ানমার জলসীমায় ঢুকে পড়েছিল ছয়টি ট্রলারসহ ৫৮ জেলে, এ নিয়ে মিয়ানমার নৌবাহিনীর টহলরত একটি স্পিডবোট থেকে ট্রলারগুলো লক্ষ্য করে গুলিবর্ষণ করলে তিন জেলে গুলিবিদ্ধ হয়ে একজনের মৃত্যু হয়।

শুক্রবার দুপুরে কোস্টগার্ডের টেকনাফ স্টেশনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পূর্ব জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন মো. জহিরুল হক।

ক্যাপ্টেন জহিরুল হক বলেন, মিয়ানমার নৌবাহিনী অবৈধ অনুপ্রবেশের দায়ে ট্রলারসহ জেলেদের আটক করে নিয়ে যায়। পরে বঙ্গোপসাগরে টহলরত কোস্টগার্ডের জাহাজ বিসিজিএস তাজউদ্দীন বিষয়টি অবহিত হওয়ার পর মিয়ানমার নৌবাহিনীর টহলরত জাহাজের সঙ্গে যোগাযোগ করে। বৃহস্পতিবার বিকেলে জেলেসহ ট্রলারগুলো তাজউদ্দীনের কাছে হস্তান্তর করা হয়।

তিনি আরো জানান, রবিবার টেকনাফের শাহপরীর দ্বীপ জেটি ঘাট থেকে ছয়টি ট্রলারে ৫৮ জেলে সাগরে মাছ ধরার উদ্দেশ্যে রওনা হয়। বুধবার সেন্টমার্টিন থেকে দক্ষিণ-পূর্ব দিকে বঙ্গোপসাগরে মাছ ধরা অবস্থায় ভুলবশত তারা মিয়ানমারের জলসীমায় প্রবেশ করে। এ সময় মিয়ানমার নৌবাহিনীর টহলরত একটি স্পিডবোট থেকে ট্রলারগুলো লক্ষ্য করে গুলিবর্ষণ করে। এতে তিন জেলে গুলিবিদ্ধ হন। পরে এদের মধ্যে একজন ঘটনাস্থলেই মারা যান।