শনিবার

১২ অক্টোবর, ২০২৪
২৭ আশ্বিন, ১৪৩১
০৮ রবিউছ ছানি, ১৪৪৬

রহস্যজনক সফরে সিরাজগঞ্জের রবীন্দ্র কাছারিতে গিয়েছিলেন আইন উপদেষ্টা আসিফ নজরুল

প্রতিনিধি,সিরাজগঞ্জ

প্রকাশিত: ১১ অক্টোবর, ২০২৪ ২০:০৪

আপডেট: ১১ অক্টোবর, ২০২৪ ২০:১৮

শেয়ার

রহস্যজনক সফরে সিরাজগঞ্জের রবীন্দ্র কাছারিতে গিয়েছিলেন আইন উপদেষ্টা আসিফ নজরুল
রবীন্দ্র কাছারি বাড়ি সফরে ড. আসিফ নজরুল। ছবি: বাংলা এডিশন

রহস্যজনক সফরে সিরাজগঞ্জের রবীন্দ্র কাছারিতে গিয়েছিলেন আইন উপদেষ্টা আসিফ নজরুল। সেসময় তার নির্দেশে আইন শৃঙ্খলা বাহীনি স্থানীয় সংবাদকর্মীদের কাছারি বাড়িতে প্রবেশে বাধা প্রদান করেন এবং কোনো প্রকার ছবি ভিডিও তুলতে সম্পুর্ণ নিষেধ করেন বলে জানা গেছে।

বাংলাদেশ সচিবালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, উপদেষ্টা ড. আসিফ নজরুল শুক্রবার সিরাজগঞ্জে ১৪টি স্থানে রাষ্ট্রীয় সফরে যান। তিনি বিভিন্ন সময় বিভিন্ন স্থান পরিদর্শন করেন। পরে তিনি শাহজাদপুরে রবীন্দ্র কাছারি বাড়িতে এলেও স্থানীয় গণমাধ্যমকর্মীর সাথে সফরের বিষয়ে কোন বক্তব্য প্রদান করনেনি। এমনকি ছবি তুলতে স্থানীয় প্রশাসন দিয়ে বাধার সৃষ্টি করেন। এরপর সেখানে তিনি প্রায় ঘন্টাখানিক অবস্থান করে আইন শৃঙ্খলা বাহীনির গাড়িসহ সিরাজগঞ্জের উদ্দেশ্যে রওনা দেন।

রবীন্দ্র কাছারি বাড়ির কাস্টোডিয়ান হাবিবুর রহমান জানান, অন্তর্বর্তী সরকারের সাংষ্কৃতি বিষয়ক মন্ত্রালয়ের উপদেষ্টা ডা. আসিফ নজরুলের এটা রাষ্ট্রীয় সফর ছিল এবং তা তাকে গতকাল রাতে উপজেলা প্রশাসন থেকে অবগত করা হয়। তিনি এ বিষয়ে এর থেকে বেশি কিছু জানেন না বলে উল্লেখ করেন।

তিনি আরও বলেন, উপজেলা প্রশাসনের নির্দেশে গণমাধ্যমকর্মীদের কাছারি বাড়ির প্রঙ্গন থেকে বের করে দেয় যৌথবাহিনী।

গণমাধ্যমকর্মীরা জানান,  ছবি তুলতে ও ভিডিও ধারণ করতে কাছারি বাড়িতে প্রবেশ করলে তাদের একরকম হেনস্তা করে আইন শৃঙ্খলাবাহীনি। বিষয়টি নিয়ে স্থানীয় গণমাধ্যমকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

তবে এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: কামরুজ্জামান ও অতিরিক্ত পুলিশ সুপার (শাহজাদপুর সার্কেল) কামরুজ্জামান কোন বক্তব্য দিতে রাজি হয়নি।