শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

শেখ হাসিনার দাসত্ব করা মিডিয়াগুলোর নেতৃত্ব দেবে জনগণ: মুশফিকুল ফজল আনসারী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর, ২০২৪ ২৩:৪৫

শেয়ার

শেখ হাসিনার দাসত্ব করা মিডিয়াগুলোর নেতৃত্ব দেবে জনগণ: মুশফিকুল ফজল আনসারী
ছবি: মুশফিকুল ফজল আনসারী

শেখ হাসিনার আমলে মানবাধিকার লঙ্ঘন, নির্বাচনে জালিয়াতিসহ নানা অনিয়মের বিরুদ্ধে বিদেশে যারা সোচ্চার ছিলেন তাদের মধ্যে অন্যতম সাংবাদিক মুশফিকুল ফজল আনসারী। দীর্ঘ প্রায় এক দশক পর বৃহস্পতিবার দেশে ফিরেন তিনি। শুক্রিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে তার সংবর্ধনার আয়োজন করা হয়। বন্ধু, সহকর্মী ও ভক্তদের ভালোবাসায় সিক্ত হন তিনি।

অনুষ্ঠানে, বক্তরা বলেন, মুশফিকুল ফজল, বিগত সরকারের দুর্নীতি ও অনিয়মগুলো স্টেইট ডিপার্টমেন্ট ও জাতিসংঘে তুলে ধরেন। স্বৈরাচার পতনে মুশফিকুল ফজলের অবদান তুলে ধরেন তারা। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মুশফিকুল ফজলকে গণতন্ত্রের সত্যিকারের নায়ক উল্লেখ করে তিনি বলেন, এই দেশের মানুষ ও গণতন্ত্রকামী মানুষের কাছে হিরো হিসেবে থাকবেন মুশফিক।

অনুষ্ঠানে মুশফিকুল ফজল বলেন, দীর্ঘ লড়াই শেষে দেশে গণতন্ত্র ফিরে এসেছে। প্রায় ১দশক পর জন্মভূমিতে ফিরতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন এই সাংবাদিক। তিনি বলেন যারা দেশে থেকে শেখ হাসিনা সরকারের গুম, খুন, নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন তারাই বীরশ্রেষ্ঠ। এসময় শ্রদ্ধাভরে স্মরণ করেন ছাত্র আন্দোলনে নিহতদের।

শেখ হাসিনাকে দানব বানিয়েছিল মিডিয়া মালিকরা উল্লেখ করে তিনি বলেন, বিগত সরকারের আমলে অবৈধভাবে লাইসেন্স পাওয়া গণমাধ্যমগুলোর প্রতিনিধিত্ব করবে সাধারণ জনগন।

২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সহকারী প্রেস সচিবের দায়িত্ব পালন করা মুশফিকুল ফজল সবাইকে সতর্ক করেন বলেন, শেখ হাসিনার দোসররা এখনো ষড়যন্ত্র করছেন।

ভারত প্রসঙ্গে তিনি বলেন, প্রতিবেশী দেশটির সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ক গড়ে উঠবে সমতার ভিত্তিতে। অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার প্রশংসা করে তিনি বলেন, আন্তর্জাতিকভাবে সম্মানিত একজন নেতা ড. মুহাম্মদ ইউনূস। তিনি আশা করেন তার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাবে এবং একটি নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে।