শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

শেখ হাসিনা ৫০ বছর প্রতিশোধের রাজনীতি করেছে: মামুনুল হক

প্রতিনিধি, নীলফামারীতে

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর, ২০২৪ ১৬:৫৮

শেয়ার

শেখ হাসিনা ৫০ বছর প্রতিশোধের রাজনীতি করেছে: মামুনুল হক
নীলফামারীর সমাবেশে কথা বলছেন আল্লামা মামুনুল হক। ছবি: বাংলা এডিশন

বাংলাদেশ খেলাফতে মজলিশের মহাসচিব শায়খুল হাদীস আল্লামা মামুনুল হক বলেছেন, অবৈধ স্বৈরাচারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫০ বছর বাংলাদেশের মানুষের ওপর প্রতিশোধের রাজনীতি করেছে। তার বিশ্বাস ছিলো যে এদেশের মানুষ তার বাবাকে অযথাই হত্যা করেছে, আর এ কারণে শেখ হাসিনা বাংলাদেশের মানুষের প্রতি ক্ষুব্ধ ছিলো। সে ১৯৭৫ সালেই আন্তর্জাতিক গনমাধ্যমগুলোতে দেয়া সাক্ষাতকারে বলেছিলো যে যারা তার বাবাকে হত্যা করেছে, সে তাদের ওপর প্রতিশোধ নেবে।

রোববার বিকেলে নীলফামারী পৌরসভা মাঠে জেলা খেলাফতে মজলিশের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মামুনুল হক বলেন, ১৯৭৫ সালে শেখ মুজিবুর মারা যাওয়ার পর তার বাকশালের সাড়ে তিন বছরের কালো শাসনে নিপীড়িত বাংলাদেশের মানুষ সেদিন উল্লাস করেছিলো। যে কারণে শেখ হাসিনা বাংলাদেশের প্রতিটি মানুষের কাছ থেকে প্রতিশোধ গ্রহণ করার জন্য বাংলাদেশের রাজনীতিতে এসেছিলেন। ৫০ বছর সে শুধু প্রতিশোধ গ্রহণ করেছে। বাংলাদেশকে তলাবিহীন ঝুড়িতে পরিনত করেছে।

তিনি বলেন, শেখ হাসিনা বাংলাদেশকে স্বাধীন দেশ হিসেবে না দেখে অন্য আরেকটি দেশের অঙ্গরাজ্য করার পরিকল্পনায় মেতেছিল। বাংলাদেশের প্রধানমন্ত্রী হয়ে তিনি তৃপ্ত ছিলেন না, তিনি তিলকওয়ালী মুখ্যমন্ত্রী হয়ে তৃপ্ত ছিলো। কারণ তিনি বাংলাদেশে বিভক্তির রাজনীতি করেছেন।

তিনি আরও বলেন, সেই সাম্রাজ্যবাদী ব্রিটিশের যে পলিসি ও ষড়যন্ত্রের যে নীতি ছিলো 'ভাগ করো এবং শাসন করো' এই নীতি প্রয়োগ করে বাংলাদেশের মানুষকে সে ঐক্যবদ্ধ থাকতে দেয়নি। শেখ হাসিনার পছন্দের যিনি সে মুক্তিযোদ্ধা আর যে অপছন্দের সে রাজাকার। আর এই রাজাকার ইস্যুতেই সৈরাচারী শেখ হাসিনার পতন হলো।

নীলফামারী জেলা সভাপতি হাফেজ মাওলানা গোলাম রব্বানী এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফতে মজলিশের মহাসচিব শায়খুল হাদীস আল্লামা মামুনুল হক।