শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

আওয়ামী লীগ হিন্দুদের উসকানি দিচ্ছে: জামায়াত সেক্রেটারি

প্রতিনিধি,মুন্সিগঞ্জ

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর, ২০২৪ ১৭:১০

শেয়ার

আওয়ামী লীগ হিন্দুদের উসকানি দিচ্ছে: জামায়াত সেক্রেটারি
অনুদান প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখছেন জামায়াত সেক্রেটারি। ছবি: সংগৃহীত

অরাজকতা সৃষ্টি করতে হিন্দু সম্প্রদায়কে আওয়ামী লীগের লোকেরা উসকানি দিচ্ছে বলেও মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার।

সোমবার সকালে মুন্সিগঞ্জে গণঅভ্যুত্থানে নিহতদের পরিবারে অনুদান প্রদান অনুষ্ঠানে একথা বলেন তিনি। অনুষ্ঠানে বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত ৭ পরিবারকে ১ লাখ টাকা করে অনুদান প্রদান করা হয়।

গোলাম পরওয়ার বলেন, ফ্যাসিবাদের বিদেশি বন্ধুরা প্রতিবিপ্লবের ইন্ধন দিচ্ছে। অন্তর্বর্তীকালীন সরকার বসার পর নানা দাবি তোলা হচ্ছে।

তিনি বলেন, লাঠি হাতে মন্দির পাহারা দিয়েছে বিএনপি-জামায়াত এবং সাধারণ মানুষ। তাদের ধর্মীয় নেতাদের সঙ্গে কথা বলা হয়েছে। বিশ্বের অনেক গণমাধ্যম সেটি প্রচারও করেছে।

এ সময় অরাজকতা রুখে দেয়ার জন্য জাতিকে ঐক্যবদ্ধ হওয়ারও আহ্বান জানান তিনি।

নির্বাচনের জন্য যৌক্তিক সময় পর্যন্ত জামায়াত সময় দিতে রাজি উল্লেখ করে তিনি বলেন, অন্তর্বর্তী সরকারকে দেশ সংস্কার করে দ্রুত নির্বাচনের ব্যবস্থা করতে হবে। ১৫ বছরের সংস্কার একবারে করতে গেলে লম্বা সময় চলে যাবে। সময়টা যেন খুব কম বা খুব বেশি না হয়। তাই একটা নির্বাচন দিতে প্রশাসনের যেসব জায়গায় নূন্যতম সংস্কার প্রয়োজন, তা করতে হবে।

বাংলাদেশের মানুষ আর দিনের ভোট রাতে হতে দেবে না বলেও মন্তব্য করেন গোলাম পরওয়ার।

এ সময় শহীদের ঋণ শোধ করার তাগিদ জানিয়ে তিনি বলেন, নিহতদের কথা ইতিহাসে লেখা থাকবে। এই ঋণ শোধ করতে একটি শোষণমুক্ত সমাজ গড়ে তুলতে হবে। যেখানে মানুষ তাদের অধিকার ভোগ করতে পারবে, কথা বলতে পারবে।