শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

শেখ হাসিনার সঙ্গে ফোনালাপ ফাঁস: আওয়ামী লীগ থেকে বহিষ্কার তানভীর

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর, ২০২৪ ১৩:১৫

আপডেট: ১৮ সেপ্টেম্বর, ২০২৪ ১৩:১৮

শেয়ার

শেখ হাসিনার সঙ্গে ফোনালাপ ফাঁস: আওয়ামী লীগ থেকে বহিষ্কার তানভীর
ছবি: সংগৃহীত

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোনে ‘আপা আপা বলা’ যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ জ্যাকসন হাইটস ইউনিট কমিটির সাধারণ সম্পাদক মোতানভীর কায়সারকে বহিষ্কার করা হয়েছে।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ সভাপতি রফিকুর রহমানের একটি লিখিত আদেশে স্থানীয় সময় মঙ্গলবার মোতানভীর কায়সারকে বহিষ্কারের বিষয়টি জানানো হয়।

বহিষ্কারাদেশে উল্লেখ করা হয়বারবার সতর্ক করা সত্ত্বেও তানভীর কায়সার দলের নীতিআদর্শচেতনা ও মূল্যবোধ বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকায় তাকে বহিষ্কারের দলীয় সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রফিকুর রহমান জানান১২ সেপ্টেম্বর সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফোনালাপের পর তানভীর কায়সার সেই অডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়ে দলের সভাপতি শেখ হাসিনাকে হেয় করেছেন। এমন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত ব্যক্তির দলে থাকার কোনো অধিকার নেই। তাই সোমবার নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ নেতা-কর্মীদের সিদ্ধান্তে তাকে বহিষ্কার করা হয়েছে।

এ দিকে ঘটনার পর থেকে বন্ধ রয়েছে তানভীরের ফেসবুক প্রোফাইল ।

তানভীর কায়সার ২০১৯ সালের ৪ জুন লস অ্যাঞ্জেলস হয়ে যুক্তরাষ্ট্রে ঢোকেন। তার ভিসাটি ছিল ভ্রমণ ভিসা। কিন্তু যুক্তরাষ্ট্রে প্রবেশের কিছুদিন পরই দাবি করেনবাংলাদেশে আওয়ামী লীগ সরকার তাকে নির্যাতন করেছে। এজন্য তিনি নিজের নিরাপত্তা চান।

পরে ২০২০ সালের ৭ মে দেশটিতে রাজনৈতিক আশ্রয়ের আবেদন করেন। এরপর ২০২১ সালের ২৪ জানুয়ারি তার বাংলাদেশি পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে গেছে বলেও জানা গেছে।