শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

শেখ হাসিনার দেশত্যাগ আল্লাহর রহমত: জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর, ২০২৪ ১২:৫৯

শেয়ার

শেখ হাসিনার দেশত্যাগ আল্লাহর রহমত: জিএম কাদের
জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। ছবি: সংগৃহীত

ছাত্র-জনতার অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত শেখ হাসিনার দেশত্যাগকে আল্লাহর রহমত বলে আখ্যা দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। তিনি বলেন, ‘ছাত্র-জনতা গুলির সামনে বুক পেতে স্বৈরাচার হাসিনার পতন ঘটিয়েছে।’

মঙ্গলবার রাজধানীর বনানীতে দলীয় কার্যালয়ে জাতীয় মোটর শ্রমিক পার্টির মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। জি এম কাদের বলেন, বাংলাদেশের ইতিহাসে এত বড় আন্দোলনের নজির নেই। এত নির্যাতন আর হত্যাযজ্ঞের ইতিহাসও নেই। আমাদের বীর সন্তানরা জীবন দিয়ে স্বৈরাচারের পতন নিশ্চিত করেছে, যা আমরা পারিনি। শেখ হাসিনার পতন না হলে একদলীয় ব্যবস্থা কায়েম হতো।

২০০৮ সাল থেকে সব নির্বাচন আওয়ামী লীগের সঙ্গে সমঝোতায় অংশ নিয়েছে জাতীয় পার্টি। বিরোধী দলের আসনে বসেও আওয়ামী লীগের সুরে কথা বলে ‘গৃহপালিত বিরোধী দলের’ তকমাও পায়। তবে জি এম কাদের আবারও দাবি করেন, ২০১৪ সালের নির্বাচন জাতীয় পার্টি বর্জন করেছিল। মঞ্জুর হত্যা মামলাসহ বিভিন্ন চাপে এরশাদকে সংসদে যেতে বাধ্য করে শেখ হাসিনা নেতৃত্বাধীন সরকার। 

২০২৪ সালের নির্বাচনে অংশ নিতে চাননি দাবি করে জি এম কাদের বলেন, নির্বাচনে যেতে বাধ্য করা হয়েছে। বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী-সংস্থার সদস্যরা অফিস ঘেরাও করে রাখায় নির্বাচন থেকে সরে যাওয়ার ঘোষণা দেওয়া যায়নি।

চাঁদাবাজ চক্রের হাত থেকে পরিবহন খাতকে বাঁচানোর আহ্বান জানান দলের চেয়ারম্যান। জাতীয় মোটর শ্রমিক পার্টির আহ্বায়ক মেহেদী হাসান শিপনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন জাতীয় পার্টি মহাসচিব মুজিবুল হক চুন্নু, প্রেসিডিয়াম সদস্য মীর আবদুস সবুর আসুদ, রেজাউল ইসলাম ভূঁইয়া প্রমুখ।