শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

আদর্শবান নেতা নির্বাচিত করলে বৈষম্যহীন রাষ্ট্র গঠন হবে

প্রতিনিধি,বরিশাল

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর, ২০২৪ ১১:৩৯

শেয়ার

আদর্শবান নেতা নির্বাচিত করলে বৈষম্যহীন রাষ্ট্র গঠন হবে
মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম। ছবি: সংগৃহীত

ভোটাররা বা জনগণ ঐক্যবদ্ধ হলে দুর্নীতিবাজরা ক্ষমতায় যেতে পারবে না বলে জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম। ৫ আগস্ট ছাত্র-জনতা ঐক্যবদ্ধ হওয়ার ফলে ফ্যাসিস্ট সরকার দেশ ছেড়ে পলায়ন করতে বাধ্য হয়েছে।

বুধবার বিকেলে বরিশাল মহানগরীর রূপাতলী বাসস্ট্যান্ডে ইসলামী আন্দোলন বরিশাল মহানগর মডেল থানা আয়োজিত গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুফতি ফয়জুল করীম বলেন, অনেকেই ইসলাম পছন্দ করেন না, কারণ কী? মাত্র কয়েকটা টাকার জন্য লম্পট, ধর্ষক, খুনিদের ভোট দিয়ে বিজয়ী করলে আখের ভালো হবে না। বিগত সময়ে আপনাদের সমর্থন নিয়ে ক্ষমতায় গিয়ে ক্ষমতাসীন দলের ছাত্রলীগের এক নেতা দুই হাজার কোটি টাকা পাচার করেছে। ফ্যাসিবাদী সরকারের প্রধানমন্ত্রীর পিয়ন ৪০০ কোটি টাকার মালিক। ৯৮ হাজার কোটি টাকা ঋণগ্রস্ত করে ১৯ কোটি মানুষের প্রত্যেককে দেড় লাখ টাকার ঋণী বানিয়ে গেছে ফ্যাসিবাদী সরকার।

ফ্যাসিবাদের পতন হয়েছে, আরেক ফ্যাসিবাদকে ক্ষমতায় না বসিয়ে আদর্শবান ও আল্লাহভীরু নেতাকে ক্ষমতায় বসালে দেশ ও জনগণ ভালো থাকবে উল্লেখ করে তিনি বলেন আদর্শবান নেতা ক্ষমতায় এলে দলে চোর-ডাকাত, লুটপাটকারী, পাচারকারী থাকবে না, দেশের সম্পদও লুটপাট হবে না, পাচার হবে না।

ছাত্র-জনতার গণবিপ্লবে সংঘটিত গণহত্যার বিচার, দুর্নীতিবাজদের অবৈধ সম্পদ বাজেয়াপ্ত ও তাদের নির্বাচনে অযোগ্য ঘোষণা করা, সংখ্যানুপাতিক (পিআর) পদ্ধতিতে জাতীয় নির্বাচনের দাবিতে অনুষ্ঠিত গণসমাবেশে প্রধান বক্তা ছিলেন ইসলামী আন্দোলনের উপদেষ্টা পরিষদ সদস্য হাফেজ মাওলানা ওবায়দুর রহমান মাহবুব। বিশেষ অতিথি ছিলেন নওমসুলিম ডা. সিরাজুল ইসলাম সিরাজী, প্রফেসর মাওলানা লোকমান হেকিম, জেলা সহ-সভাপতি মাওলানা সৈয়দ নাসির উদ্দিন আহমদ কাওছার, অধ্যাপক মাওলানা জাকারিয়া হামিদী, মাওলানা লুৎফুর রহমান, জেলা সেক্রেটারি মাওলানা আবুল খায়ের, মাওলানা এনামুল হক শামীম রাঢ়ী।