রবিবার

২৯ সেপ্টেম্বর, ২০২৪
১৪ আশ্বিন, ১৪৩১
২৬ রবিউল আউয়াল, ১৪৪৬

তরুণদের আকৃষ্ট করতে আগামীতে জাতীয় পার্টি নতুন ধারার রাজনীতি করবে: জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর, ২০২৪ ১৯:০৫

শেয়ার

তরুণদের আকৃষ্ট করতে আগামীতে জাতীয় পার্টি নতুন ধারার রাজনীতি করবে: জিএম কাদের
জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের। ছবি: সংগৃহীত

তারুণ্যের সামনে স্বৈরাচারের দানবীয় শক্তি খড়কুটোর মতো ভেসে যায় জানিয়ে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, আমাদের সন্তানরা অসীম সাহসে স্বৈরাচারের গুলির সামনে বুক পেতেছে। ছাত্ররা জীবন দিয়ে স্বৈরাচারকে পরাজিত করেছে। গত ৫ আগস্ট আবারো তা প্রমাণ হয়েছে, তারুণ্যের সামনে স্বৈরাচারের দানবীয় শক্তি খড়কুটোর মতো ভেসে যায়।

রোববার বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে জাতীয় তরুণ পার্টির সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।  তিনি বলেন, তরুণদের হাত ধরেই এগিয়ে যাবে বাংলাদেশ, তরুণরাই আগামীর বাংলাদেশে নেতৃত্ব দেবে। 

জি এম কাদের বলেন, ১৮ থেকে ৩৫ বছর বয়সী ভোটারের সংখ্যা প্রায় ৪ কোটি। এ তরুণ ও যুবকদের ভোটেই আগামী দিনে বাংলাদেশের রাজনৈতিক ভবিষ্যৎ নির্ধারিত হবে। তাই, তরুণদের আকৃষ্ট করতে আগামীতে জাতীয় পার্টি নতুন ধারার রাজনীতি করবে। 

২০২৪ সালের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শুরু থেকে শেষ পর্যন্ত জাতীয় পার্টি ছাত্রদের সমর্থন দিয়েছে দাবি করে জাপা চেয়ারম্যান বলেন, গত ১ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন শুরু হয়। আমি ৩ জুলাই সংসদে শেখ হাসিনার সামনে বক্তব্যে বলেছি, ছাত্রদের দাবি যৌক্তিক। চাকুরিতে কোটা পদ্ধতি সংবিধান পরিপন্থি। দেশের মানুষ বৈষম্যের বিরুদ্ধে যেকোনো ত্যাগ স্বীকার করতে প্রস্তুত। যখন বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলনের সমন্বয়কদের আটক করা হলো, তাদের মুক্তি দাবি করেছি। 

জাতীয় তরুণ পার্টির আহ্বায়ক মো. জাহাঙ্গীর হোসেন মৃধার সভাপতিত্বে এবং সদস্য সচিব মোড়ল জিয়াউর রহমানের পরিচালনায় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু, প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, জহিরুল ইসলাম জহির ও মনিরুল ইসলাম মিলন প্রমুখ।