শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে চিলিকে হারালো আর্জেন্টিনা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর, ২০২৪ ০৯:৪৫

আপডেট: ৬ সেপ্টেম্বর, ২০২৪ ১৪:৩৪

শেয়ার

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে চিলিকে হারালো আর্জেন্টিনা
চিলিকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। ছবি: সংগৃহীত

২০২৬ বিশ্বকাপের লাতিন অ্যামেরিকা অঞ্চলের বাছাই পর্বের ম্যাচে চিলিকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। ফলে, ৭ ম্যাচে ছয় জয়ে ১৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষস্থান আরও সংহত করলো আলবিসেলেস্তারা।

এদিন আর্জেন্টিনার পক্ষে গোলের দেখা পেয়েছেন ম্যাক অ্যালিস্টার, হুলিয়ান আলভারেস ও পাওলো দিবালা।

ম্যাচটি চোটের কারণে খেলেননি আর্জেন্টিনার বড় তারকা লিওনেল মেসি। এছাড়া কোপা অ্যামেরিকার পর অবসর নেয়ায় ছিলেন না আরেক তারকা অ্যানহেল ডি মারিয়াও। ২০১৩ সালের পর এই প্রথম অফিশিয়াল প্রতিযোগিতামূলক ম্যাচে এই দুই কিংবদন্তিকে ছাড়াই মাঠে নামলো আর্জেন্টিনা।

শুক্রবার ঘরের মাঠ, বুয়েনস এইরেসে চেনা দর্শকের সামনে ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিয়ে খেলে আর্জেন্টিনা। তবে, প্রথমার্ধে বেশ কিছু আক্রমণ করেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি আকাশী নীল জার্সিধারীরা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই দারুণ গোছালো আক্রমণে ম্যাচে প্রথম গোলের দেখা পায় আর্জেন্টিনা। মাঠের ডান দিক থেকে পাওয়া ক্রস মার্টিনেস ডামি করলে বল পায় ম্যাক অ্যালিস্টার। নিখুঁত প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন ২৫ বছর বয়সী এই মিডফিল্ডার।

পরে, এনজো ফার্নান্দেসের অ্যাসিস্ট থেকে ৮৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আলভারেস। এই আর্জেন্টাইন ফরোয়ার্ডের জোরালো শট চিলি গোলরক্ষক আরিয়াসের গ্লাভসকে ফাঁকি দিয়ে জালে জড়ায়।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের শুরুতে আর্জেন্টিনার পক্ষে আরেকটি গোল করেন দিবালা। কিছুটা কঠিন কোণ থেকে গতিময় শটে গোল করেন এই ফরোয়ার্ড। শেষদিকের এই গোল নিয়ে বাছাইয়ে ষষ্ঠ জয় নিয়ে হাসিমুখেই মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

গ্যালারিতে বসে এদিন উত্তরসূরিদের ম্যাচ উপভোগ করেছেন ডি মারিয়া।

নিজেদের পরের ম‍্যাচে গত কোপা অ্যামেরিকার ফাইনালিস্ট কলম্বিয়ার মুখোমুখি হবে শিরোপাধারী আর্জেন্টিনা।