শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

বিশ্বকাপ বাছাইপর্ব: ইকুয়েডরকে হারালো ব্রাজিল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর, ২০২৪ ১০:১৮

আপডেট: ৭ সেপ্টেম্বর, ২০২৪ ১৪:০৮

শেয়ার

বিশ্বকাপ বাছাইপর্ব: ইকুয়েডরকে হারালো ব্রাজিল
ইকুয়েডরকে ১-০ গোলে হারিয়েছে ব্রাজিল। ছবি: সংগৃহীত

২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ইকুয়েডরকে ১-০ গোলে হারিয়েছে ব্রাজিল। বাছাইপর্বে টানা চার ম্যাচ জয় শূন্য থাকার পর অবশেষে সফলতার মুখ দেখলো সেলেসাওরা।

শনিবার ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচে আধিপত্য বিস্তার করে খেলে ব্রাজিল। গোলের সুযোগ তৈরি ও লক্ষ‍্যে শট নেয়ায় দারুণ নৈপূণ্য দেখায় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

ম্যাচের তৃতীয় মিনিটে প্রথম সুযোগ পায় ব্রাজিল। রদ্রিগোর ফ্রি কিকে পেনাল্টি স্পটের কাছ থেকে হেড লক্ষ‍্যে রাখতে পারেননি লুইস। ক্রসবার ঘেঁষে বল চলে যায় বাইরে।

তবে, ৩০তম মিনিটে রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ডকে আর ঠেকাতে পারেনি তাঁরা। লুকাস পাকেতার কাছ থেকে বল পেয়ে অসাধারণ ফিনিশিংয়ে জাল জড়ান রদ্রিগো।

এর ছয় মিনিট পরই অল্পের জন‍্য ব্যবধান দ্বিগুণ করা হয়নি ব্রাজিলের। ডি বক্সের বাইরের থেকে ভিনিসয়ুস জুনিয়রের বাড়ানো বল একটুর জন‍্য নাগালে পাননি ছুটে যাওয়া রদ্রিগো।

প্রথমার্ধের যোগ করা সময়ের চতুর্থ মিনিটে, দারুণ সুযোগ তৈরি করেও ম্যাচে সমতা ফেরাতে পারেনি ইকুয়েডর।

দ্বিতীয়ার্ধে আক্রমণ-পাল্টা আক্রমণে দারুণ জমে ওঠে ম‍্যাচ। তবে নিশ্চিত সুযোগ তৈরি করতে পারছিল না কোনো দলই।

৬৫তম মিনিটে গতি ও পায়ের কারিকুরিতে ঝলক দেখান ভিনিসিয়ুস। তবে তার শট সহজেই ঠেকান ইকুয়েডর গোলরক্ষক। আট মিনিট পর আবার সুযোগ পান রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড। এবার ডিফেন্ডারদের বাঁধায় শট গোলে রাখতে পারেননি তিনি।

ম‍্যাচের যোগ করা সময়ে বিপজ্জনক জায়গায় ফ্রি কিক পায় ইকুয়েডর। কিন্তু আবারও সুযোগ হাতছাড়া করে তাঁরা। ফলে এক গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ব্রাজিল।

সাত ম‍্যাচে তিন জয়ে ১০ পয়েন্ট নিয়ে তালিকার চার নম্বরে আছে সেলেসাওরা।