শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

উয়েফা নেশনস লিগ: ফ্রান্স, ইতালি ও নরওয়ের জয়

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর, ২০২৪ ১০:৪৩

আপডেট: ১০ সেপ্টেম্বর, ২০২৪ ১৯:৪৮

শেয়ার

উয়েফা নেশনস লিগ: ফ্রান্স, ইতালি ও নরওয়ের জয়
নেশনস লিগে জয় পেয়েছে ফ্রান্স, ইতালি ও নরওয়ে। ছবি: সংগৃহীত

উয়েফা নেশনস লিগে গতকাল রাতে নিজ ম্যাচে জয় তুলে নিয়েছে ফ্রান্স, ইতালি ও নরওয়ে। গ্রুপ ‘এ২’ এর খেলায় বেলজিয়ামকে ২-০ গোলে হারিয়েছে ফ্রান্স। একই গ্রুপের অন্য ম্যাচে, ইসরায়েলের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়ছে ইতালি। অন্যদিকে, ‘বি৩’ গ্রুপের খেলায় অস্ট্রিয়ার বিপক্ষে ২-১ গোলে জিতেছে নরওয়ে।

বাংলাদেশ সময় সোমবার রাতে, ঘরের মাঠ লিওঁয়ে এমবাপ্পেকে বিশ্রামে রেখে শুরুতে মাঠে নামে ফ্রান্স। পরে অবশ্য বদলী হিসেবে মাঠে নামেন এই রিয়াল তারকা।  

এমবাপ্পের সাবেক ক্লাব পিএসজির দুই খেলোয়াড় রান্দাল কোলো মুয়ানি ও উসমান দেম্বেলের দুই অর্ধের দুই গোলে ম্যাচে জয় পায় ফ্রান্স।

জয় তুলে নিলেও ফ্রান্সের শুরুটা এদিন ভালো ছিলো না। বলের দখলে শুরুতে বেলজিয়ামই এগিয়ে ছিলো। দলটির ফরোয়ার্ড লইস ওপেনদাই বারবার আক্রমণ চালায় ফরাসি শিবিরে। তবে পাল্টা আক্রমণে ম্যাচের ২৯তম মিনিটে কোলো মুয়ানির গোলে ম্যাচে প্রথমে এগিয়ে যায় ফ্রান্স।

দ্বিতীয়ার্ধের ৫৭তম মিনিটে পেনাল্টি বক্সের ভেতর থেকে বাঁ পায়ের দারুণ এক শটে গোল করেন দেম্বেলে। পরে দুই গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ফ্রান্স। গ্রুপে দুই ম্যাচ খেলে সমান একটি করে জয় ও পরাজয়ে তালিকায় দুই নম্বরে আছে ফরাসিরা।

গ্রুপের অন্য ম্যাচে নিরপেক্ষ ভেন্যু হাঙ্গেরির বুদাপেস্টে অনুষ্ঠিত খেলায় ইসরায়েলের বিপক্ষে দাপট দেখায় ইতালি। ২-১ গোলের জয়ে ইতালির হয়ে গোল করেন দাভিদে ফ্রাত্তেসি ও মইজে কিন। টানা দ্বিতীয় জয়ে ‘এ২’ গ্রুপে শীর্ষে অবস্থান করছে ইতালি।

রাতের আরেক ম্যাচে শেষদিকের গোলে অস্ট্রিয়াকে হারিয়েছে আর্লিং হল্যান্ডের নরওয়ে। ম্যাচের ৮০তম মিনিটে হল্যান্ডের গোলেই জয় অনেকটাই নিশ্চিত করে ফেলে নরওয়ে। তার আগে ম্যাচে ১-১ সমতা ছিলো। এরপর আর কোনো দল গোল না পাওয়ায় ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে হল্যান্ডরা। দুই ম্যাচে চার পয়েন্ট নিয়ে গ্রুপে দুই নম্বরে আছে নরওয়ে।