শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

সমালোচনার জবাব দিলেন এমবাপ্পে; লা লিগায় রিয়ালের জয়

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর, ২০২৪ ১০:৩৫

শেয়ার

সমালোচনার জবাব দিলেন এমবাপ্পে; লা লিগায় রিয়ালের জয়
রিয়ালের হয়ে টানা দুই ম্যাচে গোল করলেন এমবাপ্পে। ছবি: সংগৃহীত

টানা দুই ম্যাচে গোল করে, যেন সব সমালোচনার জবাব দিলেন কিলিয়ান এমবাপ্পে। এই মৌসুমেই পিএসজি ছেড়ে যোগ দিয়েছেন স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে। তবে দলটির হয়ে অভিষেকের পর প্রথম তিন ম্যাচে গোলের দেখা পাননি এই ফরাসি তারকা। চারপাশে যখন সমালোচনার রব, তখনই পেলেন টানা দুই ম্যাচে গোল।

এমবাপ্পের পাশাপাশি পেনাল্টি থেকে গোল পেয়েছেন ভিনিসিয়ুস জুনিয়রও। এই দুই তারকার গোলে রিয়াল মাদ্রিদ ২-০ ব্যবধানে হারিয়েছে রিয়াল সোসিয়েদাদকে।

এই জয়ে বার্সেলোনার সঙ্গে পয়েন্টের ব্যবধান কমিয়ে এনেছে রিয়াল। বার্সার ৪ ম্যাচে ১২ পয়েন্ট, আর রিয়ালের ৫ ম্যাচে ১১ পয়েন্ট।

জয় পেলেও সোসিয়েদাদের মাঠে ম্যাচটি সহজ ছিল না রিয়ালের জন্য। সোসিয়েদাদের তিনটি শট পোস্টে লেগে ফিরে আসে। তবে ৫৮ মিনিটে ভিনিসিয়ুসের পেনাল্টি এবং ৭৫ মিনিটে এমবাপ্পের আরেকটি পেনাল্টি রিয়ালকে জয় এনে দেয়।

ম্যাচ শেষে রিয়াল কোচ কার্লো আনচেলত্তি স্বীকার করেন, সোসিয়েদাদ ভালো খেলেছে এবং জয় তাঁদেরই প্রাপ্য ছিলো, আমাদের নয়। তবে এমবাপ্পের উন্নতির প্রশংসা করেন আনচেলত্তি। পাঁচ ম্যাচে তিনটি ড্র করে রিয়াল তালিকায় শীর্ষ স্থান হারালেও, লা লিগায় টানা ৩৭ ম্যাচে অপরাজিত থাকার নজির গড়েছে।