শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের টেস্ট স্কোয়াডে চমক

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর, ২০২৪ ১১:৩৬

আপডেট: ২৫ সেপ্টেম্বর, ২০২৪ ১১:৩৬

শেয়ার

ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের টেস্ট স্কোয়াডে চমক
চমক দিয়ে দল ঘোষণা পাকিস্তানের। ছবি: আইসিসি

অক্টোবরের প্রথম সপ্তাহেই পাকিস্তান সফরে আসবে ইংল্যান্ড। সাদা পোশাকের সিরিজ ছাড়াও একদিনের ম্যাচ আছে তাদের এই সফরে।

মুলতানে লাল বলের লড়াই দিয়েই শুরু হবে ইংল্যান্ড দলের এই সফর। আর এই ম্যাচকে সামনে রেখে দল ঘোষণা করেছে পাকিস্তান। যেখানে রাখা হয়েছে বেশ বড়সড় চমক।

একবছরের বেশি সময় দলের বাইরে থাকা নুমান আলীকে ফিরিয়ে আনা হয়েছে এই টেস্টের জন্য। 

২০২৩ সালের পর থেকেই দলের বাইরে থাকা ৩৭ বছর বয়েসী এই স্পিনার এবারই প্রথম যুক্ত হলেন দলের সঙ্গে। এর আগে ১৫ টেস্ট খেলে ৩৩ এর বেশি গড়ে পেয়েছেন ৪৭ উইকেট। বাংলাদেশ সিরিজে স্পিনার নিয়ে ব্যাপক বিতর্কের পর এবার অভিজ্ঞ এই স্পিনারকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।

সেই সঙ্গে ডাক পেয়েছেন পেস বোলিং অলরাউন্ডার আমের জামাল। ২০২৩-২৪ মৌসুমে অস্ট্রেলিয়া সফরে পাকিস্তান স্কোয়াডের সবচেয়ে বড় অর্জন এই অলরাউন্ডার লোয়ার ব্যাকের ইনজুরির কারণে বাংলাদেশ সিরিজ মিস করেছেন। এবার তাকেও ফেরানো হচ্ছে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে।

ইনজুরির কারণে দলে নেই বাংলাদেশের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে ৬ উইকেট পাওয়া খুররাম শেহজাদ। বাংলাদেশ সিরিজের দল থেকে বাদ পড়েছেন আরও দুই তারকা। কামরান গুলাম এবং মোহাম্মদ আলী দুজনেই বাংলাদেশের বিপক্ষে স্কোয়াডে থাকলেও ইংল্যান্ড সিরিজ থাকছেন না।

পিসিবি দুজনের বিষয়ে জানিয়েছে, তারা নির্বাচকদের নজরেই থাকছেন তবে নির্বাচন প্রক্রিয়ার অংশ হিসেবেই তারা বাদ পড়েছেন। ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে তাদের চ্যাম্পিয়ন্স ওয়ানডে কাপ এবং প্রেসিডেন্টস কাপে নিজ নিজ দলে মনোযোগী হওয়ার কথা জানানো হয়েছে।

ইংল্যান্ড সিরিজের ১ম টেস্টে পাকিস্তান স্কোয়াড

শান মাসুদ (অধিনায়ক), সৌদ শাকিল, আমের জামাল, আবদুল্লাহ শফিক, আবরার আহমেদ, বাবর আজম, মীর হামজা, মুহাম্মদ হুরাইরা, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), নাসিম শাহ, নুমান আলী, সাইম আইয়ুব, সালমান আঈ আঘা, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), শাহীন শাহ আফ্রিদি।