শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

আবারও সাদা বলে ফিরবেন স্টোকস?

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর, ২০২৪ ১৪:২১

শেয়ার

আবারও সাদা বলে ফিরবেন স্টোকস?
বেন স্টোকস। ছবি: আইসিসি

ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকস এখন শুধু লাল বলের ক্রিকেট খেলে থাকেন। সীমিত ওভারের ক্রিকেটে তার পথচলা থেমেছে আরও আগেই। তবে সাদা বলের নতুন কোচ ব্রেন্ডন ম্যাককালাম যদি চান, তাহলে আবারও এই দুই ফরম্যাটে ফিরতে রাজি আছেন এই বিশ্বকাপজয়ী।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল দলকে শিরোপা জেতানোর পর এই ফরম্যাটে আর দেখা যায়নি স্টোকসকে। একই বছর একদিনের ক্রিকেট থেকেও অবসর নিয়েছিলেন তিনি। কিন্তু ২০২৩ বিশ্বকাপে দলের প্রয়োজনে অবসর ভেঙে ফিরে আসলেও বিশ্বকাপে ইংল্যান্ডের পারফর্মেন্স ছিল করুণ। যদিও সেই আসরে স্টোকস শেষ দুই ম্যাচে একটি সেঞ্চুরি ও একটি ফিফটি করেছিলেন।

এরপর থেকে স্টোকসকে আর ওয়ানডেতেও দেখা যায়নি। সম্প্রতি ইংল্যান্ডের নির্বাচক সাবেক অলরাউন্ডার লুক রাইট বলেছেন, বেন স্টোকস ও জো রুটকে তারা সীমিত ওভারের ক্রিকেটে পেতে চান। গতকাল মঙ্গলবার স্কাই স্পোর্টসে আলোচনায় আবারও সাদা বলের ক্রিকেটে ফেরার সম্ভাবনা জানিয়েছেন স্টোকস।

তিনি বলেছেন, ‘যদি কোনো ফোনকল পাই এবং ম্যাককালাম বলেন যে, “তুমি কি আবার ফিরতে ও খেলতে চাও?”, তাহলে অবশ্যই, অবশ্যই বলব “হ্যাঁ।”

তবে ডাক না পেলেও হতাশ হব না। কারণ আমাকে ফিরতে না বলা মানে, দলের অন্যরা খুব ভালো করছে।

৩৩ বছর বয়সী এই তারকা আরও বলেন, ‘ইংল্যান্ডের হয়ে সাদা বলের ক্রিকেটে অনেক খেলেছি। তা নিয়ে আমি খুবই খুশি ও এই সংস্করণে যা কিছু অর্জন করেছি, তাতে সন্তুষ্ট।