শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

বাংলাদেশের বিপক্ষে টেস্টের জন্য অনুপযুক্ত কানপুর স্টেডিয়াম

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর, ২০২৪ ১২:০৬

আপডেট: ২৬ সেপ্টেম্বর, ২০২৪ ১৩:২৬

শেয়ার

বাংলাদেশের বিপক্ষে টেস্টের জন্য অনুপযুক্ত কানপুর স্টেডিয়াম
কানপুর গ্রিনপার্ক স্টেডিয়াম। ছবি: সংগৃহীত

ভারত ও বাংলাদেশের দ্বিতীয় টেস্ট আয়োজনের জন্য কানপুরের গ্রিনপার্ক স্টেডিয়ামকে প্রস্তুত করতে হিমশিম খেতে হচ্ছে উত্তর প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনকে।

শুক্রবার শুরু হবে দুই দলের এই লড়াই। যখন এই ম্যাচের জন্য প্রস্তুত হচ্ছেন দুই দলের খেলোয়াড়রা, তখন উত্তর প্রদেশ পাবলিক ওয়ার্কস ডিপার্টমেন্টের কর্মকর্তারা জানালেন, স্টেডিয়ামের একটি স্ট্যান্ড দর্শকদের চাপ নেওয়ার মতো উপযুক্ত নয়।

গ্রিনপার্ক স্টেডিয়ামের ব্যালকনি সি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন কর্মকর্তারা। তারা সতর্ক করে দিয়েছেন যে টেস্ট ম্যাচ চলাকালে এর ধারণক্ষমতা পূর্ণ হয়ে গেলে ভেঙে পড়তে পারে এই অবকাঠামো।

একজন পিডব্লিউডি প্রকৌশলীর উদ্ধৃতি দিয়ে গণমাধ্যমটি বলেছে, এই স্ট্যান্ড ৫০ জনেরও ভার নিতে পারবে না, তারা যদি ঋষভ পান্তের ছয় মারার পর লাফালাফি করে। স্টেডিয়ামের এই অংশটির দ্রুত সংস্কার দরকার।

ইউপিসিএ সিইও আঙ্কিত চ্যাটার্জি দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস কে বলেছেন, পিডব্লিউডি কিছু বিষয় নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে। আমরাও একমত হয়ে সিদ্ধান্ত নিয়েছি যে ব্যালকনি সি-এর টিকিট বিক্রি করবো না। ৪৮০০ জনের ধারণক্ষমতা সম্পন্ন এই স্ট্যান্ডের জন্য মাত্র ১৭০০ টিকিট বিক্রি করতে বলেছি। কয়েকদিনের মধ্যে সংস্কার কাজ শুরু হবে।

ঐতিহাসিক গ্রিনপার্ক স্টেডিয়ামে প্রথম টেস্ট ১৯৫২ সালে হলেও গত ৭২ বছরে এখানে ম্যাচ হয়েছে মাত্র ৩৯টি।